বিরামপুরের প্রস্তমপুর হাইস্কুলে অভিযোগের তদন্ত অনুষ্ঠিত

বিরামপুর পৌর এলাকার প্রস্তমপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির গঠনে অনিয়মের অভিযোগে দিনাজপুর শিক্ষা বোর্ডের তদন্ত কমিটি বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বৈকালে ঐ বিদ্যালয়ে তদন্ত কার্যক্রম পরিচালনা করেছেন। তদন্ত শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় তদন্ত কমিটির প্রধান উপ-বিদ্যালয় পরিদর্শক মাহমুদুর রহমান সাংবাদিকদের বলেন, তারা তদন্ত প্রতিবেদন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাখিল করবেন এবং কর্তৃপক্ষ বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবেন ।

দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যানের নিকট লিখিত অভিযোগে প্রকাশ, বিরামপুর পৌর এলাকার প্রস্তমপুর উচ্চ বিদ্যালয়ে মো. মাসুদুর রহমান বিগত দুই বছর সভাপতি থাকার পর পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় তিনি এডহক কমিটির সভাপতি হন এবং মহামারী করোনার কারণে তপশীল ঘোষিত নির্বাচন স্থগিত হয়ে যায়। পরবর্তীতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্র-ছাত্রী অভিভাবকদের না জানিয়ে তার সহোদর ভাই ওবায়দুল মিনহাজকে সভাপতি মনোনিত করে শিক্ষা বোর্ডে অনুমোদনের জন্য দাখিল করেন। পরিপত্রে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা দিয়ে নির্বাচন কার্যক্রম করার বিধান থাকলেও দ্বিতীয় শ্রেণির কর্মকর্তার স্বাক্ষরে কমিটি দাখিল করা হয়েছে ।

আরো পড়ুন :
> হজযাত্রীদের করোনার টিকা দেওয়ার নির্দেশ
> ১০০ কেজি ওজনের মূর্তি মিলল রাস্তা খননের সময়

উপরোক্ত অভিযোগের প্রেক্ষিতে ঐ বিদ্যালয়ের সাবেক সভাপতি মাসুদুর রহমান নতুন কমিটি বাতিলের জন্য দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যানের নিকট লিখিত অভিযোগ করেন । সে প্রেক্ষিতে শিক্ষা বোর্ডের বিদ্যালয় উপ-পরিদর্শক মাহমুদুর রহমান ও সহকারী বিদ্যালয় পরির্শক আবেদ আলীকে নিয়ে তদন্ত কমিটি গঠণ করা হয় এবং ঐ কমিটি বৃহস্পতিবার বিকেলে (২৭ এপ্রিল) বিদ্যালয়ে উপস্থিত হয়ে তদন্ত কার্যক্রম পরিচালনা করেন । এসময় তদন্ত কমিটি বাদী-বিবাদী ও ছাত্র-ছাত্রী অভিভাবকদের নিকট থেকে লিখিত মতামত গ্রহণ করেছেন ।

এপ্রিল ২৯, ২০২৩ at ১১:৫১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নূই/ইর