ঠাকুরগাঁওয়ে শিশুকে হাত-পা বেঁধে নির্যাতনের ঘটনায় বাবা ও সৎ মা গ্রেফতার

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় ১২ বছর বয়সী এক শিশুকে গোয়াল ঘরের বাঁশের খুটির সাথে হাত পা বেঁধে এবং মাটিতে ফেলে ৪ দিন যাবৎ বর্বোচিত নির্যাতন করেছে ওই শিশুর নিজ বাবা ও সৎ মা । সেই অমানবিক নির্যাতনের ঘটনার অভিযোগে গত রবিবার (১৬ এপ্রিল) নির্যাতিত শিশুর বাবা আব্দুল খালেক ও সৎ মা আমিনা বেগমকে গ্রেফতার করেছে পীরগঞ্জ থানা পুলিশ । এ ঘটনায় ওর বাবা- মায়ের নামে থানায় মামলা দায়ের করা হয়েছে ।

আরো পড়ুন :
> মানিকগঞ্জে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
> আড়াই শতাধিক অসহায়, দরিদ্র ও দুঃস্থ পরিবারকে বেনাপোল সমাজ কল্যাণ সংস্থার ঈদ পন্য সামগ্রী বিতরণ

জানা গেছে, উপজেলার সেনগাঁও সিন্দুর্না গ্রামের আব্দুল খালেক পেশায় একজন রাজ মিস্ত্রি । তিনি বিয়ে করেন সাহেরা খাতুনকে । তাদের সংসার জিবনে এক মেয়ে ও এক ছেলে সন্তান জন্ম নেয়। কিন্তু মেয়ে লাবণী আক্তারকে বিয়ের দেবার পর সে মারা যায় ।

কন্যা শোকে প্রায় ৮ বছর আগে ছেলে সাহাবুদ্দিনকে রেখে মারা যায় মা সাহেরা খাতুন । সাহেরার মৃত্যুর পর আব্দুল খালেক আমিনা নামে এক নারীকে বিয়ে করে । খালেক ও আমিনার সংসার জিবনে আমিনার গর্ভে এক মেয়ে ও এক ছেলে সন্তান জন্ম নেয় । নিজ মা হারা সাহাবুদ্দিন তার পিতা খালেক এবং সৎ মা আমিনার সংসারে নানান প্রতিকূলতার সাথে বড় হতে থাকে ।

স্থানীয়রা জানায়, সাহাবুদ্দিনকে তার পিতা আব্দুল খালেক এবং সৎ মা আমিনা কারণে অকারণে প্রায়ই মারধর করত । ঠিক মতো খাবার দিত না । অমানবিক নির্যাতন করত। খেয়ে না খেয়ে দিন পার করতে হতো সাহাবুদ্দিনকে । কয়েকদিন ধরে সাহাবুদ্দিনের কোন খোঁজ খবর না পেয়ে তার মামতো ভাই আনোয়ার হোসেন গত শনিবার (১৫ এপ্রিল) তার খোঁজে ফুফা আব্দু্ল খালেকের বাড়িতে যান । সেখানে গিয়ে দেখতে পান, গোয়াল ঘড়ের ভিতরে একটি বাঁশের খুটির সাথে হাত-পা বেঁধে সাহাবুদ্দিনকে মাটিতে ফেলে রাখা হয়েছে ।

কৌশলে আশে পাশের লোকজনের সহায়তায় সাহাবুদ্দিনকে ওই অবস্থা থেকে উদ্ধার করেন আনোয়ার । পরে তাকে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে চিকিৎসা করান এবং থানায় একটি এজাহার দায়ের করেন ।

আনোয়ার হোসেন জানান, সাহাবুদ্দিন তাকে জানিয়েছেন, চার দিন ধরে তাকে খুঁটির সাথে ওই অবস্থায় হাত-পা বেঁধে মাটিতে ফেলে রাখা হয়েছিল । এ সময় তাকে খেতেও দেয়া হয়নি । ক্ষুধার জ্বালায় মাটি খেয়েছেন সাহাবুদ্দিন । হাত-পা বাঁধা অবস্থায় পড়নের কাপড়েই প্রস্রাব-পায়খানাও করেছেন নির্যাতিত সাহাবুদ্দিন । এ ঘটনার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা দ্রুত ভাইরাল হতে থাকে । এতে তৎপর হয়ে উঠেন পুলিশ প্রশাসন । তারা বিষয়টির খোঁজ খবর নেন এবং জরুরিভাবে পদক্ষেপ নেন । পরে রবিবার ভোর রাতে অভিযান চালিয়ে ওই কিশোরের বাবা আব্দুল খালেক ও সৎ মা আমিনা বেগমকে গ্রেফতার করেন পুলিশ ।
পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান, ঘটনাটি অত্যন্ত দুঃখ জনক । খবর পাওয়ার সাথে সাথেই ওই শিশুর বাবা এবং সৎ মাকে গ্রেফতার করা হয়েছে । অভিযোগের ভিত্তিতে মামালা রুজু করে আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

এপ্রিল ১৭, ২০২৩ at ১৪:১৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হুক/ ইর