মালয়েশিয়ায় ঝিকরগাছার যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার

মালয়েশিয়ার মালাক্কা প্রদেশ থেকে যশোরের ঝিকরগাছার এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে । তবে নিহতের পরিবার জানিয়েছেন তাকে হত্যা করা হতে পারে । নিহত রাকিবুল ইসলাম স্বপন (৩৫) ঝিকরগাছা সদর ইউনিয়নের মির্জাপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে ।  বৈধ কাগজপত্র না থাকায় লাশ দেশে আসবে কিনা সে কথা কেও বলতে পারছেনা । স্বপনের মৃত্যুতে বৃদ্ধ পিতা-মাতাসহ পুরো পরিবার শোকে স্তব্ধ হয়ে গেছে।
তাদের শোক ও সমবেদনা জানাতে বুধবার বিকেলে তাদের বাড়িতে ছুটে যান চৌগাছা-ঝিকরগাছা আসনের সাবেক সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির । পরিবার সূত্রে জানা যায়, নয় বছর আগে পানিপথে মালয়েশিয়া যায় স্বপন । বিভিন্ন জায়গায় কাজ করার পর সর্বশেষ কয়েকবছর সে মালাক্কা প্রদেশে একটি প্রকল্পে টাইলসের কাজ করতো ।

আরো পড়ুন :
> বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষ চট্টগ্রামে নিহত ৫
> যশোরে স্ত্রীর পরকীয়া প্রেমিকের হাতে স্বামী খুন

বাংলাদেশ সময় মঙ্গবলবার বিকেলে স্বপনের রুমমেট ফোন দিয়ে জানায় তাদের রুম থেকে ১০০ মিটার দূরে গাছের ডাল থেকে স্বপনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে । নিহতের ভাগনি রাবেয়া খাতুন জানান, স্বপনের রুমমেট, ঝিনাইদহ জেলার হরিনাকুন্ডু উপজেলার ইব্রাহিম হোসেনের মাধ্যমে তারা মৃত্যুর খবর পেয়েছেন । তবে লাশের ছবি ও ভিডিও দেখে এটা আত্মহত্যা মনে হয়নি । তার শরীরের প্রচুর আঘাতের চিহ্ন দেখা গেছে । এছাড়া ঝুলন্ত লাশ মাটিতে লেগে গেছিলো । তারা দাবি করছেন, কেও স্বপনকে মেরে ফেলে গাছে লাশ ঝুলিয়ে রেখেছে ।

এই ঘটনায় মালয়েশিয়ার পুলিশ স্বপনের সাথে থাকা মানুষদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করছে । লাশ ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে । রাবেয়া আরো জানান, তার মামার রুমমেটরা জানিয়েছে স্বপন মৃত্যুর আগেরদিন রাতে তাদের বলেছে তার মোবাইল থেকে অনেক টাকা হ্যাক করে নিয়েছে কেও । এটা নিয়ে সে চিন্তিত ছিল । তবে মৃত্যুর আগে পরিবারের কাওকে এবিষয়ে কিছু বলেনি স্বপন । নিহতের ভাগনে সবুজ হোসেন বলেন, কয়েকদিন আগে মামা ফোন দিয়ে বলেছিল বড় অংকের টাকা পাঠাবে । কিন্তু সেই টাকা পাঠানোর আগেই মামার মৃত্যুর সংবাদ পেয়েছি । এদিকে বৈধ কাগজপত্র না থাকায় স্বপনের লাশ দেশে আসা নিয়ে সংশয় তৈরী হয়েছে ।

নিহতের পিতা আব্দুল আজিজ বলেন, আমি আর কিছু চাইনা, শুধু আমার ছেলের লাশটা দেখতে চাই । দেশের সংশ্লিষ্ঠ কতৃপক্ষের কাছে তিনি ছেলের লাশ এনে দেয়ার ব্যবস্থা করার আকুতি জানান ।

এপ্রিল ১৩, ২০২৩ at ১৩:০৫:০০ (GMT+06)
দেশদর্পণ/ আক/দেপ্র/ ইর