দক্ষিণখান থেকে অপহরণকারী চক্রের ৫ সদস্য গ্রেফতার

রাজধানীর দক্ষিণখান থানার ফায়দাবাদ এলাকা থেকে অপহরণকারী চক্রের মূলহোতা আতিয়া ইসলাম ওরফে নীলাসহ এ চক্রের ৫ সদস্য’কে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

র‍্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন, আতিয়া ইসলাম টিনা ওরফে নীলা (২২), রবিন মাহমুদ (২২), আসিফ আহমেদ (২০), শারমিন (২৬) ও জাকির হোসেন (২৪)। এদের মধ্যে দুই জন নারীও রয়েছেন। পরে অপহরণকারী চক্রের সদস্যরা অপহৃত পরিবারের নিকট মুক্তিপণ হিসেবে ৫ লাখ টাকা দাবি করেন।

অপহরণকারী চক্রের নিকট থেকে অপহৃত ভিকটিম রাশিদুস সাবরু নিলয় (২৪)কে উদ্বার করা হয়। শুক্রবার দুপুরে র‌্যাব-৪ এর (মিডিয়া) শাখার সহকারী পরিচালক ও সহকারী পুলিশ সুপার মো: জিয়াউর রহমান চৌধুরী গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এএসপি মাজহারুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল রাজধানীর দক্ষিনখান থানার ফায়দাবাদ এলাকায় অভিযান চালিয়ে অপহৃত ভিকটিম’ রাশিদুস সাবরু নিলয় (২৪)কে জীবিত অবস্হায় উদ্বার করেন এবং অপহরণকারী চক্রের মূলহোতা আতিয়া ইসলাম টিনা ওরফে নীলা’সহ ৫ জন গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, ভিকটিম রাশিদুস সাবরু নিলয় (২৪) ঢাকা জেলার সাভার থানার রেডিও কলোনি এলাকার বাসিন্দা। অপহরণকারী চক্রের মূলহোতা আতিয়া ইসলাম এর সাথে ভিকটিমের ২০১৭ সালে সামাজিক যোগাযোগের মাধ্যমে পরিচয় হয়। পরিচয়ের ২/৩ মাস পর যখন ভিকটিমের ঠিকানা পরিবর্তন করে তখন থেকে আর তাদের মধ্যে কোনো যোগাযোগ ছিলো না।

ভিকটিমের বরাত দিয়ে র‍্যাব বলছে, এরপর গত ২০২৩ সালের ২৬ মার্চ তারিখে গ্রেফতারকৃত ব্যক্তি আতিয়া ইসলাম পরফে নীলা ভিকটিমের সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে পুনরায় কুশলাদি বিনিময়ের এক পর্যায়ে ভিকটিমের সাথে দেখা করতে চায় এবং নিজ বাসায় দাওয়াতের নামে এনে তার অন্যান্য সহযোগীদের মাধ্যমে আটকে রেখে শারীরিকভানে নির্যাতন শুরু করে। পরবর্তীতে ভিকটিমের পিতার কাছ থেকে মোবাইল ফোনের মাধ্যমে ৫ লক্ষ টাকা মুক্তিপণ হিসেবে দাবি করে অন্যথায় ভিকটিমকে মেরে ফেলার হুমকি দেয়।

আরো পড়ুন :
>বান্দরবানে দুই সন্ত্রাসী গ্রুপের গোলাগুলি, নিহত ৮
>বাঘারপাড়ার জামদিয়ায় সাড়ে ৩ শ মহিলাদের মাঝে ডা. নিকুঞ্জ’র ইফতার সামগ্রী বিতরন

এ ঘটনায় ভিকটিমের পিতা কোন উপায়ন্তর না পেয়ে র‌্যাব-৪ এর বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে তাদেরকে দক্ষিনখান থেকে আটক করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানান র‍্যাবের এ কর্মকর্তা।

এপ্রিল ০৭, ২০২৩ at ১৬:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রইমি/সুরা