শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে অভিভাবকদের সচেতন হতে হবে -এমপি প্রিন্স

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেছেন, কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে অভিভাবকদের আরো সচেতন হতে হবে। প্রতিটি শিক্ষার্থীর মা বাবা যদি তাদের সন্তানের উপর সচেতন হন তবে ওই সন্তানের অবশ্যই ভালো রেজাল্ট হবে। সেইসাথে মাঝে মাঝে কলেজে এসে সন্তানের খোঁজ-খবর নিলে তারা লেখাপড়ায় ফাঁকি দিতে পারবে না।

শনিবার দুপুরে সরকারি এডওয়ার্ড কলেজে আয়োজিত শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।তিনি বলেন, প্রতিটি শিক্ষার্থীর দিকে বিশেষ নজর দিতে হবে। যে শিক্ষার্থী যে বিষয়ে দূর্বল তাকে অতিরিক্ত পাঠদানের মাধ্যমে অনুশিলন করতে হবে। এতে কলেজের সুনাম ও মান বৃদ্ধি পাবে।

আরো পড়ুন :
> চাটমোহরে আরো ১১৬ টি গৃহহীন ভূমিহীন পরিবার ঘর পাচ্ছে
> রাজাপুরে ট্রলির চাপায় পথচারী নিহত, আহত-১

এজন্য শিক্ষক-অভিভাবকদের সমন্বয়ে ৩ মাস অন্তর অন্তর এ ধরণের অভিভাবক সমাবেশ করতে হবে। এতে কলেজের শিক্ষার মান আরও উন্নত হবে।সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ূন কবির মজুমদারের সভাপতিত্বে আরো বক্তব্য দেন শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আমিনুল হক, শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রফেসর বেলাল হোসেন প্রমুখ।এর আগে কলেজে চাইল্ড ডে কেয়ার সেন্টার এবং ইমার্জেন্সি মেডিকেল সার্ভিস ও কাউন্সিলিং সেন্টারের উদ্বোধন করা হয়।

মার্চ ১৮, ২০২৩ at ১৬:২৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মির/মমেহা