শিবগঞ্জে কৃষক নিহতের ঘটনায় থানায় মামলা আটক-২

বগুড়ার শিবগঞ্জে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের মারপিটে ১কৃষক নিহত হয়েছে। মারপিটের ৩দিনের মাথায় মঙ্গলবার (১৪ মার্চ) রাত ১০টার দিকে বগুড়া শজিমেকে কৃষক নুরুল ইসলামের মৃত্যু হয়। এঘটনায় আরও ৩জন আহত হয়। নিহতর ছোট ভাই লুৎফর রহমান বাদী হয়ে বুধবার সকালে শিবগঞ্জ থানায় ৯ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।

শিবগঞ্জ থানা পুলিশ মামলাসূত্রে ২ জনকে আটক করে। আটকৃতরা হলেন কালুগাড়ী গ্রামের মৃত আসমত শেখের ছেলে আব্দুস ছাত্তার ও তার মেয়ে মেরিনা।

থানার মামলা সূত্রে জানা যায়, উপজেলার ময়দানহাট্টা ইউনিয়নের কালুগাড়ী গ্রামের মনসা মন্ডল ও একই গ্রামের মৃত: আসমত শেখ এর ছেলে ছাত্তার শেখগংদের সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছিলো।

গত ১২ মার্চ সকাল ৮টার দিকে মৃত ইউসুফ আলী মন্ডলের ছেলে মনসা মন্ডল তার চাচতো ভাই মফিজ উদ্দিন মন্ডলের ছেলে নুরুল ইসলামকে সঙ্গে নিয়ে বেশ কয়েকজন তাদের দখলীয় জমিতে ধান রোপন গেলে একই গ্রামের প্রতিপক্ষ আসমত শেখের ছেলে আব্দুস ছাত্তারসহ ১৫/২০ জনের একটি সংবদ্ধ দল লাঠি-শোটা, কোদাল, লোহার রড ইত্যাদি দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়।

এসময় প্রতিপক্ষের মারপিটে নুরুল ইসলাম, তুষার মন্ডল, মনসা মন্ডল ও তৌকির মন্ডল আহত হয়।

এদের মধ্যে নুরুল ইসলামকে গুরুতর অবস্থায় উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে দেয়। নুরুল ইসলাম গত ১৪ মার্চ রাত ১০টায় মারা যায়।

এব্যাপারে মামলার বাদী লুৎফর রহমান বলেন, আমার ভাই জমিতে ধান রোপন করতে গেলে প্রতিপক্ষরা অতর্কিত ভাবে হামলা চালিয়ে আমার ভাইসহ ৪ জনকে আহত করে। পরে আমার ভাই শজিমেকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ মঞ্জুরুল আলম বলেন, এ ঘটনায় থানায় হত্যা মামলা নেওয়া হয়েছে। মামলার আসামী আব্দুস ছাত্তার ও তার মেয়ে মেরিনাকে গ্রেফতার করে জেল হাজুতে প্রেরণ করা হয়েছে। মামলার অন্যান্য আসামীদেরকে গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।