চৌগাছা ছাত্রলীগের নতুন কমিটির এক নেতার ফেসবুকে রহস্যজনক স্ট্যাটাস

চৌগাছা উপজেলা ছাত্রলীগের নতুন গঠিত আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক ফিরোজ হোসেন ফেসবুকে ‘বিদায়’ সহ দুটি স্ট্যাটাস লেখার পর অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এটি আত্মহত্যার চেষ্টা না অসুস্থ্যতা তা নিয়ে চলছে আলোচনা সমালোচনা। তবে বর্তমানে তিনি সুস্থ্য বলে জানা গেছে।

রবিবার দুপুরে সদ্য ঘোষিত উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক ফিরোজ হোসেন তার ফেসবুক ওয়ালে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসটি হলো- “ভালো থাকুক প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। আজ থেকে বিদায় নিচ্ছি ছাত্র রাজনীতি থেকে”। আমি চৌগাছার সকল নেতা-কর্মীদের কাছ থেকে ক্ষমা প্রার্থনা করছি। অতীতে আমার কোন ভুল হলে আমাকে মাফ করে দিয়েন। এটাই হয়তো আমার জীবনের শেষ পোষ্ট। ভালো থাকুক সকলেই। এই স্ট্যাটাসের পরপরই তিনি মাত্র একটি শব্দ দিয়ে আরো একটি স্ট্যাটাস দেন। সেটি হলো ‘বিদায়’। দুটি স্ট্যাটাসের কমেন্ট বক্সে নানা মন্তব্য করেন অনেকে।

ছাত্রলীগের একাধিক নেতা জানান, ফেসবুকের মাধ্যমে দুটি স্ট্যাটাস পাওয়ার পরপরই আমরা তাকে খুঁজতে থাকি। তার ফোনে একাধিকবার ফোন দেয়া হলেও রিসিভ করা হয়নি। একপর্যায় তারা জানতে পারে চৌগাছা সরকারি কলেজের শহীদ জিয়াউর রহমান ছাত্রাবাসের একটি কক্ষে অচেতন অবস্থায় নেতা পড়ে আছে। খবর পেয়ে উপজেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ দ্রæত সেখানে ছুটে যান এবং তাকে উদ্ধার করে চৌগাছা হাসপাতালে ভর্তি করেন।

আরো পড়ুন :
>থানচিতে নিখোঁজের ১৮ ঘন্টা পরে ফিরেছে ৪ শ্রমিক
>কাঁঠালিয়ায় ২০৫টি গাজা গাছসহ চাষি গ্রেফতার

সদ্য ঘোষিত ছাত্রলীগের আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক হাসান রেজা, আব্দুল করিম, রুবেল হুসাইন, শফিউর রহমান রাথিক জানান, শনিবার জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ উপজেলা ছাত্রলীগের ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষনা করেছে। এতে আমরা ক্ষুব্ধ হয়ে ওই দিনই বিক্ষোভ মিছিল করি। কমিটিতে অর্থ বানিজ্য ও স্বজনপ্রীতি করা হয়েছে। ঘোষিত এই কমিটিতে ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি। ছাত্রলীগ নেতারা আরো বলেন রবিবার বেলা ১১ টায় এ নিয়ে আমাদের সংবাদ সম্মেলনের কথা ছিল। সংবাদ সম্মেলন নিয়ে আমাদের প্রস্তুতিও চলছিল।

এই সময় হঠাৎ ফোনে খবর পাই ফিরোজ হোসেনকে পাওয়া যাচ্ছে না। পরবর্তীতে ফেসবুকের স্ট্যাটাস দেখে আমরা তাকে খুঁজতে থাকি। একপর্যায় সরকারি কলেজের একটি রুমে অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করি। হাসপাতালের জরুরী বিভাগে দায়িত্বরত মেডিকেল অফিসার ডা. লুৎফুন্নেছা জানান, হাসপাতালে ভর্তি ফিরোজ হোসেন বর্তমানে সম্পূর্ণ সুস্থ্য, তার কোন সমস্যা নেই।

ছাত্রলীগ নেতা ফিরোজ হোসেনের সাথে কথা বললে তিনি জানান, আমার এজমা ও হার্টের একটু সমস্যা আছে। সে সকারনে কলেজের হোস্টেলে ছোট ভাই সুমনের ওখানে ছিলাম। ছাত্রলীগের নেতৃবৃন্দ আতংকিত হয়ে জোর করে আমাকে হাসপাতালে ভর্তি করে। ফেসবুকে হতাশাজনক স্ট্যাটাস দেয়ার কারন কি জানতে চাইলে তিনি বলেন, আত্মহত্যা করব এমন স্ট্যাটাস দেয়নি। সংগঠন থেকে বিদায় জানিয়েছি এটা লিখেছি।

মার্চ ১২, ২০২৩ at ১৯:২১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মমই/মমেহা