অভয়নগরে রাস্তার ধূলার জন্য দিনব্যাপি মানববন্ধন,নির্বাহী কর্মকর্তার আশ্বাসে সরলো,অবরোধ কারীরা

যশোর জেলার অভয়নগর উপজেলার ভৈরব উত্তর পূর্বাঞ্চলে শতশত এলাকাবাসী দিনভরে চলাচলের একমাত্র রাস্তা বন্ধকরে মানব বন্ধনের পরে আটকিয়ে রেখেছিলো দিন ভর।অবশেষে উপজেলার নির্বাহী কর্মকর্তার আশ্বাস নিয়ে স্থানীয় চেয়ারম্যান আসলে অবরোধ থেকে সরে আসে তারা। জানাগেছে আমতলা টু নওয়াপাড়া রোড়ের সংস্কার কাজের ধীরগতি ঠিকাদারের কাজের অনিয়ম, সরকারী কর্তাদের ঢীলামির কারনে রাস্তার কাজে ব্যপক অনিয়মের কারনে কাজ বন্ধ থাকার পর ধূলার কারনে চলাচলের অনুপযোগি হওয়ার কারনে সাধারন জন গন গতকাল সকাল ৯ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত রাস্তা আটকিয়ে অবরোধ করে।

পরে বিকালে নির্বাহী কর্মকর্তা স্থানীয় ৫ নং শ্রীধরপুর ইউপি চেয়ার ম্যানের মাধ্যমে আস্বাস্থ করেন যে প্রতিদিন সকাল বিকাল পানিছিটানো ও ১৫ দিনের মধ্য পুরাদমে রাস্তার কাজ শুরুহবে।সেই আশ্বাস পেয়ে অবরোধ কারী সাধারন জনগন আন্দোলন থেকে সরে আসে পরে রাস্তা স্বাভাবিক হয়।অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন জেলা একসেনজের নিয়ন্ত্রনে রাস্তার কাজ চলমান থাকায় তার কিছু করার নেই,তবে অভয়নগর উপজেলার ইন্জিনিয়ার জানালেন ঠিকাদারী প্রতিষ্টানের অবহেলায় কাজ বন্ধ রয়েছে বিষয়টি সবার অবগত তবে পুন টেন্ডার দিয়ে রাস্তার কাজ চলমান রাখার ব্যবস্থা করা হচ্ছে। জেলা প্রকৌশলী জানিয়েছেন বার বার চিঠি দিলে ও ঠিকাদারী প্রতিষ্টান কাজ শুরু না করায় তাদের কার্যাদেশ প্রত্যাহার করে নেওয়ার ব্যবস্থা চলছে।

যশোর ৪ আসনের মাননীয় এম পি মহদয় জানিয়েছেস জেলা প্রকৌশলীর সাথে কথা বলে রাস্তার বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার ব্যবস্থা করবেন তিনি। তবে সন্ধায় অভয়নগর উপজেলার নির্বাহী কর্মকর্তার অশ্বাসে অবরোধকারীরা সরে আসে অবরোধ থেকে। জানাগেছে প্রতিদিন সকাল বিকাল রাস্তায় পানিছিটানো এবং আগামী ১৫ দিনের মধ্য রাস্তার কাজ পুরোদমে শুরু হবে।

আরো পড়ুন :
>এত এত প্রকল্প কি দেশ ধ্বংসের নমুনা, প্রশ্ন প্রধানমন্ত্রীর
>রাণীশংকৈলে আল আমানা ইসলামিক একাডেমির কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

জানাগেছে এই প্রস্তাব অনুমোদনের অজুহাতে অত্যন্ত ধীরগতিতে চলতে থাকলেও এখন সড়কটির উন্নয়নকাজ একেবারেই বন্ধ। যশোরের অভয়নগর উপজেলার ভাঙ্গাগেট বাদামতলা-আমতলা ভায়া মরিচা নাউলী বাজার সড়ক। সড়কটির অভয়নগর উপজেলার শংকরপাশা গ্রামের ফেরিঘাটের মোড় থেকে আমতলা বাজার পর্যন্ত উন্নয়নের কাজ চলছে।

এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) এবং বাংলাদেশ সরকারের অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) পল্লি সংযোগ সড়ক উন্নয়ন প্রকল্পের (আরসিআইপি) আওতায় সড়কটির উন্নয়নকাজ করা হচ্ছে।সূত্র জানাগেছে ভাঙ্গাগেট বাদামতলা-আমতলা ভায়া মরিচা নাউলী বাজার সড়কের অভয়নগর উপজেলার শংকরপাশা গ্রামের ফেরিঘাটের মোড় থেকে আমতলা বাজার পর্যন্ত ২০ কিলোমিটার ৯৩৪ মিটার উন্নয়নের কাজ চলছে। এ জন্য ব্যয় ধরা হয়েছে ২৬ কোটি ৮ লাখ টাকা। ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান এম এম বিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড কাজটি করছে। গত ১১ এপ্রিল ২০২১ সড়কটির কাজ শুরু হয়ে২০২২ সালের ১০ অক্টোবর কাজ শেষ হওয়ার কথা।

মার্চ ১১, ২০২৩ at ১৯:৫২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জাহেহৃ/মমেহা