২৮ লাখ টাকা আত্মসাৎ: যশোর জেলা আ. লীগ সহ-সভাপতির মামলায় যুগ্ম সা. সম্পাদক কারাগারে!

যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মীর জহুরুল ইসলামকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ। পরে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। মীর জহুরুল ইসলাম পালবাড়ি গাজীরঘাট রোডের মৃত শমসের আলীর ছেলে ও মেসার্স মীম এন্টার প্রাইজ নামের একটি প্রতিষ্ঠানের মালিক।

পুরাতন কসবা এলাকার মৃত তবিবুর রহমানের ছেলে জেলা আওয়ামীলীগের সহসভাপতি মেহেদী হাসান মিন্টুর দায়ের করা দুইটি চেক ডিজঅনার মামলার সাজাপ্রাপ্ত আসামি ছিলেন জহুরুল। তিনি দির্ঘদিন পলাতক ছিলেন।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আমির হোসেন জানায়, মীর জহুরুল ব্যবসার কথা বলে ২৮ লাখ ৭৭ হাজার টাকার ধার নেন। এর বিপরীতে তিনি ব্যাংকের ব্যাংকের দুইটি চেক দেন। পরবর্তিতে টাকা ফেরত না দিয়ে ঘুরাতে থাকেন জহুরুল।

বাধ্য হয়ে আদালতে দুইটি মামলা করেন মেহেদী হাসান মিন্টু। এর একটি মামলায় ২০২২ সালের ২৭ নভেম্বর যুগ্ম দায়রা জজ খাইরুল ইসলাম জহুরুলের এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও চেকে উল্লেখিত ২০ লাখ ৭৭ হাজার টাকা অর্থদন্ডে আদেশ দেন।

অপর একটি মামলায় এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও আট লাখ টাকা জরিমানার আদেশ দেন। এরপর থেকেই জহুরুল পলাতক ছিলেন। পুলিশ বৃহস্পতিবার সকালে তাকে গ্রেফতার করে দুপুরে আদালতে সোপর্দ করে। বিচারক খাইরুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।