সবাইকে আদর্শ ও চেতনার ক্ষেত্রে ঐক্যবদ্ধ থাকতে হবে- প্রতিমন্ত্রী স্বপন ভট্টচার্য এমপি

যশোরে ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজে রজত জয়ন্তী উৎসবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচায্য বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ ও স্বাধীনতার চেতনাকে ধারণ করলেই দেশকে সামনে এগিয়ে নেয়া সম্ভব। সেইজন্য ছাত্র-শিক্ষক, কৃষক, ব্যবসায়ী, চাকুরিজীবী সবাইকে আদর্শ ও চেতনার ক্ষেত্রে ঐক্যবদ্ধ থাকতে হবে। আদর্শ ও চেতনায় কোন আঘাত সহ্য করা যাবে না। ওইসব অপশক্তিকারীদের ছাড় দেয়ার কোন সুযোগ নেই। তাহলেই বাংলা হবে বঙ্গবন্ধুর আদর্শ সমৃদ্ধ সোনার বাংলা। শনিবার (২৫ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠানের মাঠে নবীন-প্রবীন শিক্ষার্থীদের রজত জয়ন্তীর মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধু ত্যাগের বিনিময়েই স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছে। নেতৃত্বেও উপর করে একটি জাতি কিভাবে চলবে। বঙ্গবন্ধুর বিচক্ষণ নেতৃত্বেই অল্প সময়ের মধ্যে বাংলা স্বাধীন হয়। সেই দেশের নবীন-প্রবীন সবাইকে বঙ্গবন্ধুর আর্দশকে গুরুত্ব দিতে হবে। মনে-প্রাণে হৃদয়ে ধারণ করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করে শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনা করছেন সেইজন্য সর্বক্ষেত্রে সমানতালে উন্নয়ন হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর কণ্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। শিক্ষা, কৃষি, শিল্প, স্বাস্থ, খাদ্য সর্বদিকে তার নজর রয়েছে। শিক্ষাক্ষেত্রে তার দূরদর্শী নজর রয়েছে। তিনি আধুনিক, ডিজিটাল, স্মাট ও যুগউপযোগি শিক্ষা ব্যবস্থা চালু করেছেন। আর বিএনপির সময়ে কৃষকের সার, তেলের জন্য প্রাণ দিতে হতো। সেই সরকারের পক্ষে কিভাবে উন্নয়ন করা সম্ভব? তারা লুটপাত ও মহাদুর্নীতিতে নিমিজ্জিত ছিল। ২০৪১ সালের মধ্যে বাংলা হবে স্মাট ও উন্নত দেশ। সেই অগ্রযাত্রায় শরীক হওয়ার জন্য নবীন-প্রবীন সবাইকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার কোন বিকল্প নেই।

প্রতিষ্ঠানের সভাপতি ডা. মালিহা মান্নান আহমেদের সভাপতিত্বে ও প্রভাষক আলফাজ উদ্দিনের সঞ্চনায় বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা অধ্যক্ষ সুলতান আহমেদ ও বর্তমান অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন।

রজত জয়ন্তী উৎসবে ১১ শত শিক্ষার্থী নিবন্ধনের মাধ্যমে অংশ নেন। তারমধ্যে রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী ও শিক্ষক রয়েছে।

ফেব্রুয়ারি ২৫.২০২৩ at ২০:৫২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দপয/এমএইচ