রাণীশকৈলে দিনব্যাপী প্রণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

“স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩ খ্রিঃ মেলা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের আয়োজনে শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় পৌরশহরের কেন্দ্রীয় স্কুল মাঠে এ মেলা অনুষ্ঠিত হয়।

মেলার শুভ উদ্বোধন করেন ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য মো. হাফিজউদ্দিন আহম্মেদ। মেলাকে ঘিরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন, ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও- ৩ আসনের সংসদ সদস্য হাফিজউদ্দিন আহম্মেদ।

আরো পড়ুন :
>টাকার অভাবে প্রাণপ্রদীপ নিভে যাবার প্রতিক্ষায়
>বিরামপুরে শেখ মুজিব ভ্রাম্যমান রেল জাদুঘরে উৎসূক জনতার ভিড়

গেষ্ঠ অব অনার হিসাবে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না।বিশেষ অতিথি ছিলেন, সাবেক এমপি ইয়াসিন আলী, উপজেলা আ.লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক।এছাড়াও ওসি গুলফামুল ইসলাম, পৌর আ.লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা মৌসুমি আক্তার ও খামারি মাহবুব সেলিম প্রমুখ৷ পরে অতিথিরা শ্রেষ্ঠ খামারিদের হাতে পুরস্কার তুলে দেন। মেলায় ৪৯ টি স্টলে প্রদর্শনী করা হয়েছে বিভিন্ন ধরনের পশু পাখি দিয়ে।

প্রসঙ্গত: সারাদেশের ন্যায় রাণীশংকৈলে এই প্রাণিসম্পদ মেলার মূল উদ্দেশ্য দেশের প্রাণিস্পদ উৎপাদন বৃদ্ধি করা এবং বাজার মুল্য বাড়ানো। আর খামারিদের হাজার প্রতিকুলতার ধকল কাটিয়ে যেন তারা টিকেয়ে থাকতে পারে এবং প্রাণিসম্পদের উৎপাদন আরো বাড়াতে পারে।অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রাণিসম্পদ সম্প্রাসরণ কর্মকর্তা করিমুল ইসলাম।

ফেব্রুয়ারি ২৫.২০২৩ at ১৭:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হকর/এমএইচ