সাবেক এমপির পিতার মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠান রুপ নিয়েছিল জনস্রোতে

যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনিরের পিতার মৃত্যুবার্ষিকী অনুষ্ঠান জনস্্েরাতে রুপ নিয়েছিল। আওয়ামী লীগের নেতাকর্মীদের পদচারণায় আলোচনা অনুষ্ঠান জনসভায় পরিণত হয়েছিল। বাঁকড়া, হাজিরবাগ, নির্বাসখোলা ও শংকরপুর ইউনিয়নের দলীয় নেতাকর্মীরা শ্লোগানে শ্লোগানে অনুষ্ঠানে যোগ দেয়। সোমবার বিকালে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক প্রাদেশিক পরিষদ সদস্য।

গণপরিষদ সদস্য, স্বাধীনতার পর প্রথম জাতীয় সংসদ সদস্য এবং বঙ্গবন্ধুর সাবাস চেয়ারম্যান খ্যাত মরহুম আলহাজ¦ আবুল ইসলামের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে “গণপরিষদ সদস্য আবুল ইসলাম ও আজকের বাংলাদেশ” শীর্ষক এক আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বাবু স্বপন ভট্টাচার্য এমপি। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন বুকে ধারণ করে আবুল ইসলাম আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন।

আবুল ইসলাম ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের প্রকৃত সৈনিক ও আদর্শ দেশপ্রেমিক। বর্তমান সময়ের রাজনৈতিক নেতাদের তার আদর্শ অনুকরণ করা উচিত। তিনি সারা জীবন দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের স্বার্থে কাজ করে গেছেন। তিনি কখনও নীতি ও আদর্শের সাথে কোন আপোষ করেনি। দেশ ও দলকে ভালবেসে আমৃত্যু আওয়ামী লীগের রাজনীতি করেছেন তিনি।

আবুল ইসলাম ফাউন্ডেশনের উদ্যোগে বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যশোর-১ (শার্শা) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দীন এমপি। তিনি বলেন, বর্তমানে দেশে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার জন্য একটি পক্ষ জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের বিরুদ্ধে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে তারা।

তাই মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে একতাবদ্ধ হয়ে তাদের প্রতিহত করতে হবে এবং বঙ্গবন্ধুর আদর্শে ক্ষুদা ও দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ গড়ার প্রত্যায়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
আবুল ইসলাম ফাউন্ডেশনের সভাপতি মরহুমের ৩য় পুত্র, যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনিরের সভাপতিত্বে সম্মানিত আলোচক ছিলেন, শহীদ মশিয়ুর রহমানের ভ্রাতুষপুত্র আলী কদর মো. মামসুুজ্জামান, ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, সাধারণ সম্পাদক মুছা মাহমুদ।

মুক্তিযুদ্ধকালীন ফীল্ড কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, ঝিকরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহাজান আলী, বাঁকড়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রবীন্দ্রনাথ নন্দী। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে স্মৃতিচারণ করেন ও উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য সালেহ আহমেদ মিন্টু, হাজিরবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু, বাঁকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার আনিস-উর রহমান, ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মুকুল।

সাবেক ইউপি চেয়ারম্যান কামাল হোসেন, ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান বজলুর রহমান, ইউপি চেয়ারম্যান বজলুর রহমান, ইউপি চেয়ারম্যান তবিবর রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ, ইউপি চেয়ারম্যান আলতাপ হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান হাসান ফিরোজ টিংকু, ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক, সাবেক ইউপি চেয়ারম্যান আলিয়াজ কবীর বকুল, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ।

আরো পড়ুন:
>শার্শা উপজেলা চত্ত্বরে কেন্দ্রীয় শহীদ মিনার উদ্বোধন করলেন: এমপি
>রাণীশংকৈলে ঐতিহাসিক গৌরক্ষনাথ মেলার উদ্বোধন

আয়নাল হক, ইউপি চেয়ারম্যান কবীরউদ্দীন তোতা, সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ নির্বাসখোলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, জেলা কৃষকলীগ নেতা আকবর হোসেন জাপানী, উপজেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মাস্টার এনামুল কবীর, মরহুমের কনিষ্ঠপুত্র জেলা আওয়ামী লীগ নেতা মাজহারুল ইসলাম প্রিন্স, বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার হেলালউদ্দীন খান, নির্বাসখোলা ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক আলমগীর হোসেন, আওয়ামী লীগ নেতা আব্দুল করিম, লিয়াকত আলী, ইউপি সদস্য আতিয়ার রহমান, তোফাজ্জেল হোসেন।

কাশেম আলী মোড়ল, ইউপি সদস্য এরশাদ আলী, ইউপি সদস্য রেজাউল ইসলাম, ইপজেলা যুবলীগের যুগ্নআহবায়ক ইলিয়াজ মাহমুদ, উপজেলা সেচ্ছাসেবক লীগের যুগ্নআহবায়ক শামসুজোহা লোটাস, যুবলীগ নেতা মাস্টার রকিবুল হাসান মিন্টু, প্রভাষক আসাদুজ্জামান, তারিফ বিশ^াস। এছাড়াও বীর মুক্তিযোদ্ধা, শিক্ষাবীদ, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিবৃন্দ বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবুল কাশেম ও হাজিরবাগ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তফা আসাদুজ্জামান।

ফেব্রুয়ারি ২০.২০২৩ at ২০:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এসআর