অজ্ঞত দুই’শসহ চৌগাছায় বিএনপির ৫১ নেতাকর্মীর নাম উল্লেখে মামলা, আটক-৯

ছবি : প্রতিকি

যশোরের চৌগাছায় শনিবার বিএনপির কেন্দ্র ঘোষিত ১০ দফা দাবি আদায়ের শান্তিপূর্ণ কর্মসূচি পালনের পর ওই রাতেই উপজেলার বিভিন্ন গ্রাম থেকে বিএনপি ও তার সহযোগী সংগঠনের ৯ নেতাকর্মীকে আটক করেছে থানা পুলিশ। পরের দিন রবিবার উপজেলা বিএনপির ৫১ নেতাকর্মীর নাম উল্লেখসহ দুই শতাধিক নেতাকর্মীকে অজ্ঞাত আসামি করে পুলিশ একটি মামলা করেছেন। থানার এসআই শামিম হোসেন বাদি হয়ে মামলাটি করেন, মামলা নং-৯। আটক নেতাকর্মীদের রবিবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

থানা সূত্র জানিয়েছে, শনিবার বিএনপির নেতাকর্মীরা উপজেলার বিভিন্ন ইউনিয়নে সড়কে চলাচল বন্ধ করে জনমনে ভীতির সৃষ্টির পাশাপাশি ভাঙচুর, পুলিশের কর্তব্যে বাধাসহ নানা অভিযোগে মামলা করা হয়। মামলার বাদী এসআই শামিম বলেন, পুলিশের কাজে বাধাদানের সময় ৯ জনকে আটক করা হয়।

আটককৃত হলেন, পাতিবিলা ইউনিয়নের নিয়ামতপুর ওয়ার্ডের ইউপি সদস্য বিএনপি নেতা আব্দুল মমিন, পাতিবিলা গ্রামের যুবদল নেতা সুজন হোসেনে, একই গ্রামের বিএনপি নেতা কবির হোসেন, পৌর যুবদলের আহবায়ক সাবেক ছাত্রনেতা সালাউদ্দিন আহমেদ, আফরা গ্রামের বিএনপি নেতা বিল্লাল হোসেন, একই গ্রামের জহুরুল ইসলাম, মুক্তদাহ গ্রামের সুদুর মালায়েশিয়া হতে সদ্য বাড়িতে আসা যুবনেতা ইয়াসিন আলী, বেড়তাহেরপুর গ্রামের বিএনপি নেতা তরিকুল ইসলাম ও হাকিমপুর গ্রামের সাজ্জাদ হোসেন সুইট। আটকৃতদের রবিবার বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

চৌগাছা থানা অফিসার ইনচার্জ ওসি সাইফুল ইসলাম সবুজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন আটককৃতদের বিজ্ঞ আদালতে মাধ্যমে জেল হাজাতে পাঠানো হয়েছে। উপজেলা বিএনপির আহবায়ক সাবেক সভাপতি জহুরুল ইসলাম বলেন, দলের কেন্দ্র ঘোষিত ১০ দফা দাবি আদায়ের লক্ষে আমরা উপজেলার ১১টি ইউনিয়নে শান্তিপূর্ণ পদযাত্রা করেছি। কিন্তু পুলিশ অধিকাংশ ইউনিয়নে যেয়ে এই কর্মসূচিতে বাধা প্রদান করেছেন।

আরো পড়ুন:
>গাবতলীতে আজম খানের ৪র্থ মৃত্যু বার্ষিকীতে পৌর আ.লীগের দোয়া
>যশোর শিক্ষাবোর্ডে পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে যোগদান করলেন ড. শাহীন

শান্তিপূর্ণ কর্মসূচি শেষে রাতে যখন নেতাকর্মীরা বাড়িতে ঘুমে বিভোর তখন বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে ৯ নেতাকর্মীকে আটক করা হয়েছে। একটি গণতান্ত্রিক রাষ্ট্রে এটি সকলের জন্যই অত্যান্ত বেদনা ও দুঃখজনক ঘটনা। যতই মামলা হামলা হবে বিএনপি ততই শক্তিশালী হবে। চলমান আন্দোলন আরও বেগবান করে জুলুমবাজ এই সরকারকে হটিয়ে দেশে প্রকৃত জনগনের সরকার প্রতিষ্ঠা করাই হবে আমাদের মুল লক্ষ।

ফেব্রুয়ারি ১২.২০২৩ at ১৯:২৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/ এসআর