সিরাজগঞ্জে ব্র্যাকের লাল পাকরি আলুর মাঠ দিবস পালন

সিরাজগঞ্জের কামারখন্দে ব্র্যাক সিড এন্ড এগ্রো এন্টার প্রাইজের লালপাকরি বীজ আলুর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার (৬ ফেব্রুয়ারী) সকালে উপজেলার ঝাঐল ইউনিয়নের মাহমুদা খোলা গ্রামের কৃষক আব্দুল হালিমের ফসলী মাঠে এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়।মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্র্যাক সিডসিরাজগঞ্জের সেলস্ ম্যানেজার (টিএসও) মো. আরিফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ব্র্যাক সিডের টিস্যু কালচার পদ্ধতিতে উৎপাদিত উচ্চ ফলনশীল বীজ আলু চাষাবাদ করে অনেক কৃষকই লাভবান হচ্ছেন। এইজাতের বীজ আলু রোগবালাই সহনশীল ও ভাইরাস মুক্ত। উৎপাদন বাড়ানোর লক্ষ্যেগুণগত মান বজায় রেখে ব্র্যাকের আলু বীজ বাজারজাত করা হয়।

আরো পড়ুন :
>নতুন সিনেমায় বুবলী
>আকর্ষণীয় বেতনে আরএফএল গ্রুপে চাকরি

ব্র্যাকের আলু বীজে কৃষকরা কখনও প্রতারিত হয়নি। বরং উৎপাদন বেশি হয়েছে। তাই ব্র্যাকের এই বীজ আলু চাষাবাদ করলে কৃষকেরা অনেক লাভবান হতে পারবেন। আগামী আলু মৌসুমে ব্র্যাকের বীজ সংগ্রহে কৃষকদের যেন হয়রানি না হয় সে বিষয়েসুস্পষ্ট ঘোষণা দেয়া হয় মাঠ দিবসের অনুষ্ঠানে।

মাঠ দিবস অনুষ্ঠানে ব্র্যাক সিড সিরাজগঞ্জ অঞ্চলের ম্যানেজার মো. আরিফুল ইসলাম, লাল পাকরি বীজের ডিলার ঢাকা বীজ ভান্ডারের স্বত্বাধিকারী মো. মামুনুল ইসলাম পাপ্পুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফেব্রুয়ারি ০৭.২০২৩ at ১৬:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/অর/এমএইচ