ক্ষেতলালে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের লাঠির আঘাতে এক যুবক নিহত

জয়পুরহাটের ক্ষেতলালে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের লাঠির আঘাতে এক যুবক নিহত হয়েছে। নিহত যুবক উপজেলার ইকড়গাড়া গ্রামের মৃত ছাত্তার মন্ডলের ছেলে মিলন মন্ডল (২৪)। গত সোমবার সকাল ১১ টার সময় এঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানা গেছে, উপজেলার ইকড়গাড়া গ্রামের ছাত্তার মন্ডলের ছেলে মিলন (২৪) ও তার বড় ভাই এর সাথে প্রতিপক্ষ কামাল উদ্দিনের ছেলে সহিদুল (৫৫) এবং কাদের (৩৫) এর সাথে জমিজমা নিয়ে বিরোধের জেরে দুপক্ষের মধ্যে এ মারামারির ঘটনা ঘটে।

কাদের ও সহিদুল লাঠি হাতে মিলনের বড় ভাইকে ধাওয়া করলে মিলন তাদের পিছনে যায়। পরে বড় ভাইকে না পেলে ছোট ভাইয়ের উপর অতর্কিত হামলা করে সহিদুল ও কাদের এতে মিলন গুরুত্বর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ক্ষেতলাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানর তার অবস্থান অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে বগুড়া শহীদ জিয়া মেডিক্যাল হাসপাতালে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ৯ টার সময় তার মৃত্যু হয়।

আরো পড়ুন:
> চট্টগ্রামে র‍্যাব-৭ কর্তৃক মাদকসহ আকট-২
> শত আশ্বাসের পরেও গণরুমে নবীনরা

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে এই দুই পরিবারের মধ্যে জমি নিয়ে বিরোধ চলছিল। ১৮ বছর পূর্বে ওই মিলনের বাবা ছাত্তার কে একইভাবে মারধর করে মেরে ফেলে কাদের ও সহিদুলসহ ওই পরিবারের সদস্যরা।

নিহত মিলনের মা বলেন, আমার স্বামীকেও ওই পরিবারের লোকেরা যেভাবে মেরে ফেলেছিলো ঠিক সেভাবেই আমার ছেলেকেও তারা মেরে ফেললো। আমি আমার সন্তান হত্যার সুষ্ঠ বিচার চাই।

মিলনের বড় চাচা আবু বক্কর জানায়, আমি জানালা দিয়ে দেখছিলাম সহিদুল ও কাদের আমার বড় ভাতিজা কে ধাওয়া করে গ্রামের ভিতর নিয়ে যায়। বড় ভাইকে ধাওয়া করে দেখে ছোট ভাই মিলন ওদের পিছনে দৌড়ে যায়। সেখানে গেলে কাদের ও সহিদুল তাকে লাঠিদিয়ে বেধরক মারধর করে। আজ আমার ছোট ভাতিজা মারা গেছে। আমার ভাইকেও এরা আজ থেকে ১৮ বছর আগে এভাবেই মেরে ফেলেছে। এদের সুষ্ঠ বিচার হওয়া দরকার।

তুলসীগঙ্গা ইউপি চেয়ারম্যান বজলুর রহমান খান বলেন, দুই পরিবারের মধ্যে জমিজমা নিয়ে মারামারি হয়ে একজন মারা গেছে এটা শুনেছি।

ক্ষেতলাল থানা অফিসার ইনচার্জ (ওসি) রাজিবুল ইসলাম নিহতের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা বিষয়টি অবগত হয়েছি এবং তদন্ত চলছে। এখন পর্যন্ত লিখিত কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানুয়ারি ৩১, ২০২৩ at ১৮:৩৪:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/এমএইচ