বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে অর্জিত বিজয়ের পরিপূর্ণতা পায়: তানভীর শাকিল জয় এম পি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে স্বাধীনতা স্কয়ারে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে কাজিপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

১০ জানুয়ারি মঙ্গলবার সকাল দশটায় উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দীন মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিরাজগঞ্জ -১ আসনের সাংসদ তানভীর শাকিল জয় বলেন, বাঙ্গালীর স্বাধিকার থেকে স্বাধীনতা আন্দোলনে অর্জিত বিজয়ের পরিপূর্ণতা পায় ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে, স্বাধীনতা যুদ্ধের সময় বঙ্গবন্ধুকে হত্যার উদ্দেশ্যে পাকিস্তান বাহিনী গ্ৰেফতার করে।

আরো পড়ুন:
: ঘোড়াঘাটে মানবাধিকার কমিশনের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
: কিডনিতে পাথর জমেছে কি না বুঝে নিন পেটের ৫ লক্ষণে

কারাগারে বন্দি অবস্থায় তিনি বলেন ছিলেন, হত্যার পরে তাঁর দেহ যেন, বাংলাদেশে ফেরত দেয়া হয়। কত বড় দেশ প্রেমিক হলে, এভাবে বলতে পারেন। পাকিস্তান যেখানে হত্যা করার সাহস পাই নাই, কিন্তু বিশ্বাস ঘাতক বাঙালি স্বাধীনতার মূর্তপ্রতিক জাতির জনককে সপরিবারে হত্যা করে জাতিকে কলঙ্কিত করেছে। আজও যারা দেশের শত্রু, স্বাধীনতা বিরোধী, রাজাকার আলবদর আল শামসের দোসররা ষড়যন্ত্রে লিপ্ত। আমাদের সজাগ ও সতর্ক থাকতে হবে, তারা যেন, বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে।

 দিবসটি উপলক্ষে সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী, উপজেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা কমিটির সদস্য আঃ মান্নান তালুকদার, পৌর মেয়র আঃ হান্নান তালুকদার, উপজেলা কৃষক লীগের সিনিয়র সহ-সভাপতি আতিকুর রহমান মুকুল, পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জি এম তালুকদার, উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব সরকার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি বেলায়েত উল ইসলাম শাওন, তেকানী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আঃ বারী প্রমূখ। যুগ্ন সাধারণ সম্পাদক সাইদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীগণ।

জানুয়ারি ১০, ২০২৩ at ১৫:২৯:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস