সাংবাদিকরা ফুটেজ বাণিজ্য করেন-প্রধান নির্বাহী

সিরাজগঞ্জ জেলা পরিষদের ডাকবাংলোর নিজ কক্ষে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর সুরজিৎ মজুমদার (৪২) এর আত্মহত্যার সংবাদ সংগ্রহে দিয়ে প্রধান নির্বাহী কামরুন নাহারের তোপের মুখে পড়েন সাংবাদিকরা। নিহত সুরজিৎ মজুমদার পাবনা বিজ্ঞান কলেজ রোড এলাকার সুধীর চন্দ্র মজুমদারের ছেলে। তিনি জেলা পরিষদের ডাকবাংলো রেস্ট হাউসের বি-১/১০৪ নম্বর কক্ষে একাই বসবাস করতেন।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে শহরের পৌরসভা রোডের জেলা পরিষদ ডাকবাংলোর ভিতরে আত্মহত্যার সংবাদের তথ্য সংগ্রহে গেলে প্রধান নির্বাহী কামরুন নাহার ডাকবাংলো প্রধান ফটক বন্ধ করে সাংবাদিকদের বাঁধা সৃষ্টি করেন। এ সময় সাংবাদিকরা ফুটেজ বাণিজ্য করেন উল্লেখ করে অসৌজন্যমূলক আচরণ করেছেন তিনি। প্রধান নির্বাহীর অসৌজন্যমূলক আচরণে ক্ষুব্ধ হয়ে মানববন্ধন ও জেলা প্রশাসকের কাছে অভিযোগ করেছেন জেলার সাংবাদিকরা।

ইনডিপেনডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি দিলীপ গৌর, সাংবাদিক সোহাগ হাসান, সুজন সরকার, সুমন কবিরসহ বেশ কয়েকজন সাংবাদিক বলেন, ডাকবাংলোয় অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর আত্মহত্যা করেছে। এই সংবাদ সংগ্রহে ডাকবাংলোয় গেলে প্রধান ফটক বন্ধ করে দিয়ে সাংবাদিকদের প্রবেশে বাঁধা দেন প্রধান নির্বাহী কামরুন নাহার। প্রবেশে বাঁধা দিয়ে তিনি বলেন, আপনারা পরে আসেন। পুলিশের অনুমতি নিয়ে আসেন। আপনারা আলামত নষ্ট করার জন্য এখানে আসছেন। ফুটেজের প্রয়োজন হলে পুলিশের নিকট থেকে সংগ্রহ করে নিবেন। ঘরের ভেতরে ঢুকতে পারবেন না। একই সময় তিনি বলেন, সাংবাদিকরা কি করতে পারবে এমন চ্যালেঞ্জও ছুঁড়ে দেন।

আরো পড়ুন:
পাইকগাছায় ওজনে কম দেওয়ায় ডিলারকে জরিমানা
জিরবুনিয়া গ্রাম উন্নয়ন, বহুমুখী সমবায় সমিতির ২১ তম বার্ষিককী
এস এম সুলতানের পালিত কন্যা নীহার বালা বার্ধক্যজনিত কারণে পরলোকগমন 

পরবর্তীতে জেলা পরিষদ চেয়ারম্যানে সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস আসার পরে তার হস্তক্ষেপে ছবি ও ফুজে সংগ্রহ করেন সাংবাদিকরা। তথ্য ও ফুটেজ নেওয়া শেষে এ ঘটনায় সাক্ষাৎকার নিতে গেলে প্রধান নির্বাহী সাংবাদিকদের বলেন, আপনারা ফুটেজ বাণিজ্য করছেন। এদিকে এ ঘটনার প্রতিবাদে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন করেন সিরাজগঞ্জের কর্মরত সাংবাদিকরা।

সিরাজগঞ্জ সদর থানার পরিদর্শক (অপারেশন) সুমন কুমার দাস বলেন, প্রতিদিনের মতোই রাতে নিজ কক্ষে ঘুমা ছিলেন সুরজিৎ। পরে আজ সকালে ঘরের ভেতরে ঝুলন্ত মরদেহ দেখে ডাকবাংলোর কেয়ারটেকার শাহিন মিয়া পুলিশে খবর দেয়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

তিনি আরও বলেন, নিহতের শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে গলায় ফাঁসের রশির দাগ রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে তিনি আত্মহত্যা করেছেন। ময়নাতদন্তের রিপোর্ট হাতে আসলে বিস্তারিত জানা যাবে। ময়নাতদন্ত শেষে সন্ধ্যার দিকে নিহতের লাশ পাবনার গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে বলে তিনি জানান। প্রধান নির্বাহীর অসৌজন্যমূলক আচরণে ক্ষুব্ধ হয়ে সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহম্মেদ ও সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টুর নেতৃত্বে জেলা প্রশাসকের কাছে মৌখিক অভিযোগ করে প্রধান নির্বাহী কামরুন নাহারের অপসারণের দাবি জানিয়েছেন।

আরো পড়ুন:
পাইকগাছায় ওজনে কম দেওয়ায় ডিলারকে জরিমানা
জিরবুনিয়া গ্রাম উন্নয়ন, বহুমুখী সমবায় সমিতির ২১ তম বার্ষিককী
এস এম সুলতানের পালিত কন্যা নীহার বালা বার্ধক্যজনিত কারণে পরলোকগমন 

এ বিষয়ে জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস বলেন, আমার সামনেই তিনি সাংবাদিকদের এসব কথা বলেছেন। সাংবাদিকদের সঙ্গে এমন ব্যবহার কেন করলেন সেটা তিনিই বলতে পারবেন। জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বলেন, কামরুন নাহারের বিরুদ্ধে এর আগেও নানা অভিযোগ পেয়েছিলাম। তার এমন আচরণ সম্পূর্ণ তার ব্যক্তিগত। এর দায় প্রতিষ্ঠানের উপর বর্তাবে না। সাংবাদিকদের অভিযোগ শুনলাম। জেলা পরিষদ চেয়ারম্যান ও প্রধাণ নির্বাহীর সঙ্গে কথা বলে আমরা একটি সুপারিশ ঊর্ধতন
কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেব বলে তিনি জানিয়েছেন।

নভেম্বর ৩০.২০২১ at ২০:৫৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর