ভাঙ্গুড়ায় একই সাথে মা ছেলের এসএসসি পাশ 

ছেলের সাথে মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়ে ভালো ফলাফল করেছেন মা। এমন ফলাফলে আনন্দের জোয়ার এখন পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের সুলতানপুর গ্রামে। চলতি বছর রাজশাহী বোর্ড ও কারিগরি বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নেয়। আব্দুর রহিম এর ছেলে মেহেদী হাসান সে পেয়েছে জিপিএ-৪.৯৩।

মোঃ আব্দুর রহিমের স্ত্রী মোছাঃ মুন্জুয়ারা খাতুন সে পেয়েছে ৪.৮৯। এক পুত্র ও এক কন্যার জননী মুন্জুয়ারা খাতুন তার সন্তানদের পড়ালেখা করাতে গিয়ে আবারও পড়াশোনার প্রতি টান অনুভব করেন। তাই এই বছর পর আবারও খানমরিচ বিএম থেকে এসএসসি পরীক্ষায় বসেন এই মা।

আরো পড়ুন:
টাঙ্গাইলের ভূঞাপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড, কিণ্ডারগার্টেন পুড়ে ছাই
যশোরসহ ৮ টি উপজেলা জাকের পার্টির মহা- ইসলামী সম্মেলন অনুষ্ঠিত

এই বছর পর ছেলের সাথে পরীক্ষা দিয়ে এমন ফলাফল অর্জনের বিষয়টি এখনও বিশ্বাস করতে পারছেন না মেহেদির মা মুন্জুয়ারা খাতুন। দেশ দর্পণ পত্রিকার পাবনার ভাঙ্গুড়া উপজেলা প্রতিনিধি সাখাওয়াত হোসেন কে মুন্জুয়ারা খাতুন বলেন, এই ফলাফলের নেপথ্যে যা কাজ করেছে তা ইচ্ছাশক্তি। অনেক কষ্ট করে ছেলে বড় করার পর নিজেরও মনে হয়েছে একটু পড়াশোনা করতে পারলে ভালো হতো।

কিন্ত দুই সন্তানের পর নিজের পড়ালেখার খরচ চালানোর সামর্থ্য আমার ছিলো না। আবার পড়াশোনা শুরু করার ইচ্ছার কথা শুনে এগিয়ে আসেন মেহেদীর বাবা আব্দুর রহিম। পড়াশোনার জন্য বই দেন পড়তে সহযোগিতা করে ছেল-মেয়ে আর ফর্ম পূরণের টাকা দেন। স্বামী দিয়েছেন অনুপ্রেরণা। এভাবেই আমার অর্জন আজকের ফলাফল। আজ থেকে উচ্চতর শিক্ষা গ্রহনের আকাঙ্খা আরো বেড়ে গেলো। সুযোগ পেলে আমি আরও পড়াশোনা করতে চাই।

নভেম্বর ৩০.২০২১ at ১৬:৪৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর