যশোর জেলা পরিষদ নির্বাচনে ৫২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন

যশোর জেলা পরিষদ নির্বাচনে নির্বাচন কমিশন ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আইন-সৃংঙ্খলা বাহিনী জোরদার ও মোবাইল কোট বসানো হয়েছে। জেলার আটটি ওয়ার্ডে আটটি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনে ১ হাজার ৩১৯ জন ভোটার (জনপ্রতিনিধি) তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সকাল নয়টা থেকে দুপুর দুটো পর্যন্ত আটটি কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ করা হবে। ভোট কেন্দ্রে কেউই মোবাইল ফোন নিয়ে প্রবেশ করতে পারবেন না। কেবলমাত্র প্রিজাইডিং অফিসার ও পুলিশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন। সবগুলো কেন্দ্র থাকবে সিসি ক্যামেরার আওতায়।

প্রত্যেকটি কেন্দ্রে তিনটি করে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। দু’টি ভোটকক্ষে দু’টি ও বাইরে একটি ক্যামেরা থাকবে। ওই ক্যামেরার মাধ্যমে নির্বাচন কমিশন কেন্দ্রীয়ভাবে সবকিছু মনিটরিং করবে।

আরো পড়ুন :

আসন্ন দুর্ভিক্ষে সবাইকে সতর্ক করলেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আজকের ভোটযুদ্ধ হবে ৫২ প্রার্থীর মধ্যে। চেয়ারম্যান দু’জন বাদে সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য পদে ১৬ ও সাধারণ ওয়ার্ডে ৩৪ জন প্রার্থী রয়েছেন।

নির্বাচন অফিস থেকে পাওয়া তথ্যানুযায়ী, ১ নম্বর ওয়ার্ডে (শার্শা) ১০৯ জন পুরুষ ও ৩৪ জন নারী, ২ নম্বর ওয়ার্ডে (ঝিকরগাছা) ১২২ জন পুরুষ ও ৩৭ জন নারী, ৩ নম্বর ওয়ার্ডে (চৌগাছা) ১২১ জন পুরুষ ও ৩৮ জন নারী, ৪ নম্বর ওয়ার্ডে (অভয়নগর) ৯১ জন পুরুষ ও ২৮ জন নারী, ৫ নম্বর ওয়ার্ডে (বাঘারপাড়া) ১০১ জন পুরুষ ও ৩২ জন নারী, ৬ নম্বর ওয়ার্ডে (সদর) ১৬০ জন পুরুষ ও ৫০ জন নারী, ৭ নম্বর ওয়ার্ডে (মণিরামপুর) ১৮১ জন পুরুষ ও ৫৬ জন নারী ও ৮ নম্বর ওয়ার্ডে (কেশবপুর) ১২২ জন পুরুষ ও ৩৭ জন নারী ভোটারকে ভোটারকে ভোটাধিকার প্রয়োগ করার কথা রয়েছে।

আটটি কেন্দ্রে আটজন প্রিজাইডিং, ১৬ জন সহকারী প্রিজাইডিং ও ৩২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। নির্বাচনে দু’জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত সাইফুজ্জামান পিকুল ও বিকল্পধারার মারুফ হাসান কাজল। সাইফুজ্জামান পিকুল ঘোড়া প্রতীক ও মারুফ হাসান কাজল আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অক্টোবর ১৭,২০২২ at ১৩:৫৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/শই