অন্ধ মানুষের পাশে দাঁড়ালেন নড়াইল জেলা ছাত্রলীগের সভাপতি নাঈম ভূঁইয়া

রাজনীতি মানুষকে মানবতার শিক্ষা দেয়, শিক্ষা দেয় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে তেমনি এক দৃষ্টান্ত দেখালেন নড়াইল জেলা ছাত্রলীগের সভাপতি নাঈম ভুইয়া।

গতকাল শুক্রবার জুম্মার নামাজ শেষে রূপগঞ্জ মসজিদ থেকে বের হওয়ার সময় মসজিদের পাশে একজন অন্ধ লোককে কাঁদতে দেখেন নাঈম। তার কাছ থেকে জানতে পারেন একটা হ্যান্ড মাইক নিয়ে দ্বারে দ্বারে ভিক্ষা করে তার জীবিকা নির্বাহ করে। কিন্তু কে বা কারা তার হ্যান্ড মাইকটি চুরি করে নিয়ে গেছে। সে কারণে অন্ধ লোক কি ওখানে বসে কান্নাকাটি করছে। নড়াইল জেলা ছাত্রলীগের সভাপতি নাঈম ভূঁইয়া ঘটনাটি শুনে সাথে সাথেই একটা নতুন হ্যান্ড মাইক অন্ধ লোককে কিনে দিলেন, এবং সাধ্যমত নগদ কিছু টাকাও তাকে দিলেন।

আরো পড়ুন :

রাণীশংকৈলে সাবেক এমপি হাফিজউদ্দীনকে গণসংবর্ধনা

এ বিষয়ে জানতে চাইলে অন্ধ লোকটি বলেন, তিনি হ্যান্ডমাইক নিয়ে ভিক্ষা করে তার সংসার চালায়, কিন্তু কে বা কারা তার মাইকটি চুরি করে নিয়ে যায়, আমি এজন্য মনের কষ্টে বসে কাঁদছিলাম, ছেলেটা এসে আমাকে বললো সে নাকি ছাত্র লীগের সভাপতি নাম নাইম। আমাকে বসিয়ে রেখে কিছু সময় পরে নতুন একটা হ্যান্ড মাইক আমাকে কিনে দিছে।আমি খুব খুশি। আমি দেখতে পাইনা আল্লাহর কাছে নাইমের জন্য অনেক দোয়া করবো। ছাত্র লীগের সভাপতি হয়েও আমার মত একজন অন্ধ মানুষকে এত বড় একটা উপকার করলো। আল্লাহ ওর ভালো করুক।

এদিকে নড়াইল জেলা ছাত্রলীগের সভাপতি নাঈম ভূঁইয়া জানান, বাংলাদেশ ছাত্র লীগ সব সময় অসহায় মানুষের কাছে থেকে কাজ করছে আগামীতেও করবে। আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করি অসহায় মানুষের পাশে থাকতে।

এতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় নাইমের এই কাজে প্রশংসা কুড়িয়েছে।

অক্টম্বর ০২,২০২২ at ১১:০০ (GMT+06)
দেশদর্পণ/ আক/শুস/মন