জাতির পিতার শাহাদাত বার্ষিকী : যশোরে মেধাভিত্তিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

যশোর স্টার্টআপের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী স্মরণে মেধাভিক্তিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। যশোরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিভিন্ন মেধাভিত্তিক প্রতিযোগিতাটি আয়োজিত হয়।

যশোর স্টার্টআপের আয়োজনে কুইক-কুইজ, রচনা লেখা, উপস্থিত বক্তৃতা (বাংলা), উপস্থিত বক্তৃতা (ইংরেজি), একক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সদর উপজেলা পরিষদ, যশোরের ভাইস চেয়্যারম্যান আনোয়ার হোসেন বিপুল।

যশোর স্টার্টআপের সভাপতি জনাব জহির ইকবালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- যশোর স্টার্টআপের সহ-সভাপতি মনসুর হাওলাদার ও যশোর স্টার্টআপের সহ-সভাপতি রকিবুর রহমান রাকিব।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জাবের হোসেন জাহিদ, বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আহসানুল করিম রহমান, শহর মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আব্দুল কাদের, শহর মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক তছিকুর রহমান রাসেল, জেলা ছাত্রলীগ নেতা শফিক ও রাসেল।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- আমরা আজ একটি স্বাধীন রাষ্ট্রে বসবাস করছি, এটি অবশ্যই আমাদের জন্য অত্যন্ত গর্বের ও আনন্দের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্বে দেশ স্বাধীনতা পেয়েছে। আগস্ট আমাদেরকে শোকাহত করেছে আমরা আমাদের পিতাকে হারিয়েছি। বিনম্র চিত্তে তার আদর্শকে বুকে লালন করে মুক্তিযুদ্ধের চেতনাকে সামনে রেখে দেশের উন্নয়নে নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে। আগামী প্রজন্মের মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে যশোর স্টার্টআপ যে উদ্যোগ গ্রহণ করেছে তা সত্যিই প্রসংসনীয়।

অনুষ্ঠানে সভাপতি তার বক্তব্যের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে বিনম্র চিত্তে স্মরণ করেন। বঙ্গবন্ধুর নামের সাথে বাংলাদেশের নামটি ওতোপ্রতভাবে জড়িত। শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্ব ও আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন রাষ্ট্র পেয়েছি। আগামী প্রজন্ম মেধা মননে ও মুক্তিযুদ্ধের চেতনায় নিজেদেরকে ও দেশকে আরো সমৃ্িদ্ধ করবে এটাই আমাদের প্রত্যাশা। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে আমাদের চেষ্টা অব্যবহৃত থাকবে।

অগাস্ট ১৪,২০২২ at ১৯:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রুআ/রারি