গলায় ফাঁস দিয়ে মুয়াজ্জিনের আত্মহত্যা

যশোরের চৌগাছায় চিরকুট লিখে মাহফুজুল হক (৭৫) নামে এক ব্যবসায়ী গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছে। তিনি দীর্ঘদিন চৌগাছা বাজারে কাপুড়ের ব্যবসা করতেন ও টেঙ্গুরপুর গ্রামের মসজিদে দীর্ঘদিন ধরে মুয়াজ্জিন ও সহকারী পেশ ইমাম হিসেবে দায়িত্ব পালন করতেন।

আরো পড়ুন :
ছাত্রলীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া
পুলিশের চাকুরীর দাপট দেখিয়ে বসতবাড়ির সম্পত্তি জবর দখলের অভিযোগ

শনিবার ১৩ আগষ্ট নিজ বাড়ীর ছাদের উপর হেলে থাকা মেহগনী গাছের ডাল থেকে তাকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। তাকে উদ্ধার করে চৌগাছা সরকারি মডেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

শাহিনুর রহমান বলেন, তিনি গভীর রাতে যে কোনো সময়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তিনি বলেন পরে আব্বার লিখা একটি চিরকুট পেয়েছি। তাতে তিনি লিখেছেন “খোকা বাপ আমি আর কাটাতি পারলাম না, কি করবো এত জালা আর সইতে পারলাম না, ঘাড়ে জালা, মাথায় জালা, পেটে জালা, আর কত সইবো, তোমরা সবাই দ্বীনের পথে থাকবা, কত ওষুধ খালাম রোগ ভালো হলো না, আমার জন্য সবাই আল্লাহর কাছে দোয়া করবা, আল্লাহ আমার মাফ করে দেবেন, আর যদি পুলিশ বাবাজিরা আসে বাবাজিদের কাছে আমার অনুরোধ শরীরের ও পেটের যন্ত্রনা সইতে না পেরে আমি চলে গেলাম, ভাই-বোন সবাই আল্লাহর পথে থাকিস”।

বিষয়টি নিশ্চিত করে চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ বলেন এ ঘটনায় চৌগাছা থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশটি ময়না তদন্ত ছাড়াই দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

আগষ্ট ১৩,২০২২ at ১৯:০৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/শই