ঝিকরগাছায় আন্তর্জাতিক যুব দিবস পালিত

“বয়স-নির্বিশেষে সাম্য: সব বয়সীদের জন্য এক বিশ্ব” প্রতিপাদ্য বিষয় নিয়ে যশোরের ঝিকরগাছায় আন্তর্জাতিক যুব দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে ঝিকরগাছার যুব সংগঠন পেন ফাউন্ডেশনের আয়োজনে ও যুব উন্নয়ন অধিদপ্তরের বাস্তবায়নে স্থানীয় ঝিকরগাছা দারুল উলুম কামিল মাদ্রাসার হলরুমে এক আলোচনা সভা, সনদপত্র ও গাছের চারা বিতরণ এবং ফ্রি ফ্রিল্যন্সিং ট্রেনিং প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা যুব উন্নয়ন অফিসার মো. আরব আলী। পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন। বিশিষ্ট সাহিত্যিক ও পেন ফাউন্ডেশনের সভাপতি মো. সফিয়ার রহমান।

বিশেষ অতিথি ছিলেন, বাঁকড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. সামছুর রহমান, সরকারি শহীদ মশিয়ূর রহমান কলেজের প্রভাষক হারুন-অর রশীদ, আইটি এক্সপার্ট টিপু সুলতান, পেন ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার আয়ুব হোসেন, হিসাবরক্ষক রতœা ইসলাম প্রমুখ। ফ্রি ফ্রিল্যন্সিং ট্রেনিং পরিচালনা করেন পেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইমদাদুল হক ইমদাদ।

এসময় আলোচনায় সভায় উপস্থিত শতাধিক যুব ও যুব মহিলাদের মাঝে যুব উন্নয়ন থেকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত যুবদের মাঝে সনদপত্র ও ঔষুধি, বনজ ও ফলের গাছের চারা বিতরণ করা হয়।

অগাস্ট ১২,২০২২ at ১৮:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআ/রারি