কাঁচামরিচের দাম চড়া, ৮হাজার টাকা মণ

ফরিদপুরের মধুখালীতে বেড়েই চলেছে কাঁচা মরিচের দাম। উপজেলার হাটবাজারে কয়েক দিনের ব্যবধানে প্রতিমণ মরিচের পাইকারি দাম ৩ হাজার ৫০০ থেকে বেড়েছে ৮ হাজার টাকা মণ দাঁড়িয়েছে।প্রতিমণ মরিচের দাম ৮ হাজারটাকা থেকে ৮ হাজার ৫০০ টাকা দরে আড়তদারেরা ক্রয় করছেন। এতে মরিচের পাইকারি প্রতি কেজি ২১০ টাকা এবং খুচরা বাজারে এ মরিচবিক্রি হচ্ছে ২৫০ থেকে ২৬০ টাকা দরে।

আরো পড়ুন :
হোটেলে নারী চিকিৎসককে খুন
সাভারে সন্তানদের পা ঝলসে দিল বাবা

চাহিদার তুলনায় মরিচ সরবরাহ কম হওয়ায় দাম বাড়ছে বলে মত অনেকের। মধুখালী মরিচ বাজারের আড়তদার মো. আব্দুর নূর ও মাহফুজ মোল্যা জানান, গত দুই দিনকাঁচা মরিচের প্রতিমণ কিনেছি ৬ হাজার থেকে ৭ হাজার টাকায়। মঙ্গলবার সেই মরিচের দাম বেড়ে ৮ হাজার ৪০০ টাকায় কিনতে হচ্ছে।মধুখালীর মরিচ বাজার আড়ত থেকে ঢাকা, খুলনা, সাতক্ষীরা, যশোরে রমনিরামপুরসহ বেশ কয়েকটি এলাকার ব্যাপারীরা আসেন মরিচ কিনতে।

উপজেলা কৃষিকর্মকর্তা আলভির রহমান জানান, মধুখালী উপজেলার মাটি মরিচ চাষের জন্য উপযোগী। এ মৌসুমে মরিচের ফলন ভালো এবং দাম পাওয়ায় কৃষকরা লাভবান হচ্ছেন। এ বছর উপজেলায় ২হজার ৬৬৫হেক্টর জমিতে মরিচ চাষ হয়েছে। গত মৌসুমে ২ হ্জাার ৬৪০ হেক্টর জমিতে মরিচ চাষ হয়েছিল । আগামী মৌসুমে হয়তো দামের কারনে আরো বাড়তে পারে মরিচের চাষ।

আগষ্ট ১১,২০২২ at ১৪:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ সাচ/শই