সুপ্রিয়ার চিকিৎসার জন্য যবিপ্রবির শিক্ষার্থীদের দুই লক্ষাধিক টাকা সংগ্রহ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সাংস্কৃতিক সংগঠন জলতরঙ্গ ও ‘সুপ্রিয়ার জন্য আমরা’ টীমের মাধ্যমে যবিপ্রবির শিক্ষার্থী সুপ্রিয়ার চিকিৎসার জন্য সংগ্রহ করা হয়েছে প্রায় দুই লক্ষাধিক টাকা।

গত ৩১ জুলাই বিকাল ৫ টা থেকে রাত ১১.৩০ টা পর্যন্ত যবিপ্রবির কেন্দ্রীয় গ্যালারিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে ‘কনসার্ট ফর সুপ্রিয়া’ অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

জানা গেছে, যবিপ্রবির প্রাক্তন শিক্ষার্থী সুপ্রিয়া সাহা সিভিয়ার এ্যাপ্লাসিক অ্যানিমিয়ায় আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ। তার শরীরে শীঘ্রই বোন ম্যারো ট্রান্সপ্লান্ট করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা, ট্রান্সপ্লান্ট করতে অনুমানিক ৩৫-৪০ লক্ষ টাকা খরচ হবে। সুপ্রিয়ার পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা সম্ভব না হওয়ায় এর আগে তাঁর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গান গেয়ে অর্থ সংগ্রহের আয়োজন করেছিলেন।পরবর্তীতে, বিশ্ববিদ্যালয়ের গ্যালারিতে টিকিট মূল্য যোগ করে আয়োজন করা হয়েছে ”Concert For Supriya”।

কনসার্টে বিশ্ববিদ্যালয়ের কর্মসূচিতে ছিলো নাচ, গান, কবিতা আবৃত্তি, দর্শকদের মধ্যে পারফর্মেন্স ও গিফট প্রদান ইত্যাদি। প্রোগ্রামটির জন্য টিকিট মূল্য ধার্য্য করা হয়েছিলো ৫০ টাকা। টিকিটের মূল্য থেকে সংগ্রহকৃত সকল অর্থ সুপ্রিয়া সাহার চিকিৎসার জন্য ব্যয় করা হবে বলে জানা যায়। কনসার্টের টিকিটের স্পন্সর করেছেন ফ্রেন্ডস ফটোকপি।

উল্লেখ্য, যবিপ্রবির সক্রিয় সাংস্কৃতিক সংগঠন হলো “জলতরঙ্গ “। এ সংগঠনের সভাপতি হিসেবে নিলয় মন্ডল ও সাধারণ সম্পাদকের দায়িত্ব আছেন যবিপ্রবির শিক্ষার্থী আকিব ইবনে সাইদ। ” কনসার্ট ফর সুপ্রিয়া” অনুষ্ঠানটির মডারেটর ছিলেন বিশ্ববিদ্যালয়ের শহীদ মসিয়ূর রহমান হলের প্রোভোস্ট ড. মো.আশরাফুজ্জামান জাহিদ এবং উপদেষ্টামন্ডলী হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবির জীব বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদসহ আরও অনেকে।

অগাস্ট ০৩,২০২২ at ১২:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ফহা/রারি