ভর্তিচ্ছুদের জন্য হোটেল খুঁজতে গিয়ে মারধর ও ছিনতাইয়ের শিকার রাবি শিক্ষার্থী

ভর্তি পরীক্ষার্থীদের জন্য আবাসিক হোটেল খুঁজতে গিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী মারধর ও ছিনতাইয়ের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার (২২ জুলাই) সন্ধ্যায় নগরীর লক্ষ্মীপুর মোড়ের অদূরে আলীগঞ্জ পশ্চিমপাড়ায় এ ঘটনা ঘটে। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম দুলাল চন্দ্র। তিনি বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ছাত্র। মারধরের কারণে ভুক্তভোগী শিক্ষার্থী অচেতন হয়ে যাওয়ায় তাঁকে হাসপাতালে নিয়ে যান বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও কুড়িগ্রাম জেলা সমিতির নেতা হুমায়ুন আহমেদ।

তিনি জানান, দুলাল চন্দ্রের বাসা কুড়িগ্রামে হওয়ায় তাঁরা পূর্বপরিচিত। গতকাল সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা কয়েকজন শিক্ষার্থীর জন্য লক্ষ্মীপুর মোড়ে আবাসিক হোটেলে কক্ষ খুঁজতে গিয়েছিলেন দুলাল। তখন সেখানে কয়েকজন ব্যক্তির সঙ্গে তাঁর কথা হয়। হোটেলে সিট থাকার কথা জানিয়ে কৌশলে তাঁরা দুলালকে রিকশায় তোলে।

আরো পড়ুন :
মদনে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সাংবাদিক সম্মেলন
ত্রৈমাসিক সমন্বয় সভায় উপকূলে দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণের দাবী

হুমায়ুন আহমেদ বলেন, ‘এরপর তারা জোর করে দুলালকে লক্ষ্মীপুরের পাশেই আলীগঞ্জ পশ্চিমপাড়ায় রিকশা নিয়ে যায় এবং তাঁকে ব্যাপক মারধর করে। ফোন, টাকাপয়সা সব ছিনিয়ে নেয়। একপর্যায়ে সে জ্ঞান হারিয়ে ফেলে। পরে সেখানকার লোকজন তাঁকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে রিকশায় তুলে দেয়। এরপর সে আমার কাছে আসে এবং আবার জ্ঞান হারিয়ে ফেলে। তারপর দুলালকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলেন।’

বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক সলীল সমাদ্দার সাংবাদিকদের বলেন, ‘দুলাল চন্দ্রের মাথার পেছনে আঘাত করা হয়েছে এবং তাঁর হাতের কবজিতে ব্লেডের আঘাত রয়েছে। মাথার আঘাতের কারণে তিনি অজ্ঞান হয়ে যান। উন্নত চিকিৎসার জন্য তাঁকে রাজশাহী মেডিকেলে পাঠানো হয়েছে।’

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক জানান, তিনি বিষয়টি শুনেছেন। এ ব্যাপারে মতিহার থানায় জানানো হয়েছে। ভুক্তভোগী শিক্ষার্থী লিখিত অভিযোগ করলে সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করে এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

জুলাই ২৩,২০২২ at ১৬:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আআ/রারি