চৌগাছার হার্টে ছিদ্র শিশু সাইমুমকে অর্থ সহায়তা প্রদান করলেন ইউএনও

যশোরের চৌগাছার হার্টে ছিদ্র শিশু সাইমুম হাসানের পরিবারকে আর্থিক সহায়তা দিলেন উপজেলা নির্বাহী অফিসার ইরুফা সুলতানা। মঙ্গলবার সকালে নির্বাহী অফিসারের কার্যালয় হতে এই অর্থ প্রদান করা হয়।

পৌরসভার ৩ নং ওয়ার্ডের বেলেমাঠ মহল্লার বাসিন্দা দিনমজুর রাশেদ আলী। পরের জমিতে জোন দিয়ে দিনে যা রোজগার হয় সেই টাকায় চলে ৫ সদস্যের পরিবার। চরম অসহায় এই পরিবারের একমাত্র শিশু সন্তান সাইমুম হাসান যার বয়স মাত্র ১৯ মাস, তার হার্টে দু’টি ছিদ্র ধরা পড়েছে। গরীব অসহায় পিতা মাতা আর দাদা দাদি লক্ষাধিক টাকা ব্যয় করেছেন কিন্তু আজও সুস্থ্য হয়নি শিশু সাইমুম। একপর্যায়ে কবিরাজের নিকট থেকে ঝাড়ফুকই শিশুটির চিকিৎসার শেষ ভরসা হয়ে উঠে।

অসহায় পরিবারের শিশু সাইমুমকে নিয়ে গত ২২ জুন স্থানীয় নানা পত্র পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়। সেই খবরটি চোখে পড়ে উপজেলা নির্বাহী অফিসার ইরুফা সুলতানার। সাইমুম হাসানের পরিবারকে তার কার্যালয়ে আসতে বলেন। মঙ্গলবার সকালে শিশু সাইমুম হাসানের মা রাজিয়া সুলতানা ও দাদি সাহিদা বেগম নির্বাহী অফিসারের কার্যালয়ে আসেন। নির্বাহী অফিসার ইরুফা সুলতানা শিশুটির চিকিৎসার খোঁজ খবর নেয়ার পাশাপাশি মাতৃস্নেহে কোলে তুলে নেন। নির্বাহী অফিসারের দেয়া অর্থ ও মাতৃস্নেহে কোলে তুলে নেয়ার ঘটনায় শিশুটির মাতাসহ কার্যালয়ে উপস্থিত সকলেই অশ্রæশিক্ত হয়ে পড়েন।

অর্থ প্রদানের সময় বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জেল হোসেন, আবু কালাম, প্রেসক্লাব চৌগাছার সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মুকুরুল ইসলাম মিন্টু, শিশু সাইমুমের মা রাজিয়া সুলতানাসহ সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। নির্বাহী অফিসার ইরুফা সুলতানা বলেন, শিশু সাইমুম হাসানের অসহায় পরিবারকে কিছু অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। চিকিৎসা ব্যয় বহনে উপজেলা সমাজসেবা অফিসে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে পরিবারকে যোগাযোগ করতে বলেছি।

জুলাই ০৪,২০২২ at ১৫:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/রারি