পাবনার বেড়ায় শিশুখাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ভ্রাম্যমান আদালতের এক লক্ষ্য টাকা অর্থদন্ড

পাবনার বেড়ায় বাংলাদেশ স্ট্যান্ডর্স এন্ড ট্রেডিং করপোরেশন (বিএসটিআই) ও বেড়া উপজেলা প্রশাসন যৌথ অভিযান চালিয়ে একটি শিশুখাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানকে ১ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার (২০ জুন) দুপুরে অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সবুর আলী ও সহকারী কমিশনার ভূমি রিজু তামান্না। কারখানাটিতে নিজেদের অনুমোদনের অন্তরালে বিভিন্ন কো¤পানির নাম ব্যবহার করে শিশুখাদ্য উৎপাদন করে বাজারজাত করার অভিযোগ আনা হয়।

বেড়া থানা ও ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, বেড়া বনগ্রাম উত্তর মহল্লার ধীরেন্দ্র নাথ হালদারের বাড়িতে একটি কারখানা স্থাপন করে সেমাই, জুস, চানাচুর, চিপসসহ বিভিন্ন প্রকার শিশুখাদ্য উৎপাদন করে বিক্রি করে আসছিলো। এমন অভিযোগের সুত্রধরে সোমবার দুপুরে বিএসটিআই ও বেড়া থানা পুলিশ কারখানাটি ঘিরে ফেলে।

আরো পড়ুন :
চৌগাছায় ইফার প্রশিক্ষণ কর্মশালা ও পুরস্কার বিতরণ
বাসচাপায় শিক্ষার্থী আহত, উত্তরায় সড়ক অবরোধ

পরে ভ্রাম্য আদালতের কারখানার বিভিন্ন পণ্যের মোড়কে আলাদা আলাদা লগো দেখতে পান। এ সময় উৎপাদিত পণ্যের বৈধ অনুমোদন দেখতে চাইলে কারখানা টির উদ্যোক্তা দ্বিজেন্দ্র নাথ হালদার তার কারখানার অনুমোদন পত্র দেখাতে পারলেও আলাদা আলাদা লগো ব্যবহারের কারণে নকল পণ্য উৎপাদনের অভিযোগে অভিযুক্ত হন।

এসময় দন্ডবিধির ১ (১৫)ধারা অনুযায়ী নির্বাহী ম্যাজিট্রেট ১ লক্ষ টাকা জরিমানা করেন কারখানার পরিচালকে। পরে ও জনসন্মুখে অনুমোদনহীন খাদ্যগুলো ধ্বংস করা হয়। বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সবুর আলী বলেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

জুন ২০,২০২২ at ১৯:০০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হারহা/রারি