বাসচাপায় শিক্ষার্থী আহত, উত্তরায় সড়ক অবরোধ

এনা পরিবহনের একটি বাসের চাপায় রোববার (১৯ জুন) উত্তরা মাইলস্টোন কলেজের এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। এ ঘটনার প্রতিবাদে (সোমবার ২০ জুন) বিকেল থেকে রাজধানীর উত্তরার হাউজবিল্ডিং এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন মাইলস্টোন কলেজের শিক্ষার্থীরা। এতে সড়কে ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন পরিবহনের যাত্রীরা।

সোমবার বিকেল থেকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেন বলে জানিয়েছেন উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম।

তিনি জানান, রোববার (১৯ জুন) এনা পরিবহনের একটি বাসের চাপায় একাদশ শ্রেণির এক শিক্ষার্থী আহত হয়। ওই ঘটনার প্রতিবাদে আজ বিকেল থেকে হাউজবিল্ডিং এলাকায় সড়ক অবরোধ করে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এতে আশপাশের এলাকায় ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।

শিক্ষার্থীরা বেশ কয়েকটি যানবাহন আটকে রেখেছে বলেও জানান ওসি জহিরুল। আহত হওয়া ওই শিক্ষার্থী এখন হাসপাতালে চিকিৎসাধীন।

আরও পড়ুন:
ব্রিটেনে ইতিহাসের সবচেয়ে বড় রেল ধর্মঘটের ডাক
বন্যায় তলিয়ে গেছে আশ্রয়ণ প্রকল্পের ঘর, খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট

উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ মোহাম্মদ আক্তারুজ্জামান ইলিয়াস বলেন, প্রথমে মাইলস্টোনের শিক্ষার্থীরা হাউজবিল্ডিং এলাকার সড়কে নেমেছিলেন। পরে তাদেরকে বুঝিয়ে এখান থেকে উঠিয়ে দিলে তারা আবার আজমপুর গিয়ে আশেপাশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে সেখানে আবার রাস্তা অবরোধ করে বসে পড়ে।

তিনি বলেন, মাইলস্টোনের সাদ নামে এক শিক্ষার্থী এনা পরিবহনের একটি বাসে মারাত্মক আহত হয়। তাই আজ শিক্ষার্থীরা নিরাপদ সড়কের আন্দোলনে বাসের চালক ও হেলপারকে গ্রেপ্তারের দাবিতে রাস্তায় নেমেছে।

জুন ২০,২০২২ at ১৮:৩৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ঢানি/জআ