অভয়নগরে কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নত করণ প্রকল্পের আওতায় রোভিং সেমিনার অনুষ্ঠিত

অভয়নগরে কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নত করণ প্রকল্পের আওতায় রোভিং সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১ টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কার্যালয়ের কৃষক প্রশিক্ষণ হল রুমে এই সেমিনার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মর্কতা কৃষিবিদ গোলাম সামদানির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর কৃষি স¤প্রসাণের উপ পরিচালক মো. নুরুজ্জামান। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম মল্লিক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মফিজউদ্দিন, শেখ আবুল কাসেম।

আরো পড়ুন :
ময়লা পানি মুক্ত হলো সিএনজি পাম্প রাস্তাটি
সকালবেলা ঘুম থেকে উঠে গরম পানি পান করুন, নানা সমস্যার ওষুধ

এই সেমিনার ৫০ জন কৃষক ও কৃষানী অংশ গ্রহণ করে। অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত কৃষি অফিসার সাইয়েদা নাসরিন জাহান। প্রধান অতিথি তিনি বলেন, কৃষককেরা আমাদের দেশের হাতিয়ার। তাদেরকে আমাদের খেয়াল রাখতে হবে। তারা ভাল থাকলে আমরা ভাল থাকবো। সরকার কৃষদের জন্য কাজ করে যাচ্ছে।

সারা দেশে কৃষকদের জন্য সরকার সচেতন করতে বিভিন্ন প্রকার প্রশিক্ষণ হাতে নিয়েছে। কৃষি আবহাওয়া তথ্য পদ্ধতি উন্নত করণ প্রকল্পের আওতায় রোভিং সেমিনার করা হচ্ছে। তাদেরকে আরো উন্নত করে তুলতে ও সঠিক সময়য়ে কৃষককেরা বীজ রোপন থেকে শুরু করে আবহাওয়ার সাথে ম্যাচ করে ফসল ঘরে তুলতে পারে সে জন্য এই রোভিং সেমিনার।

জুন ১৫,২০২২ at ১৬:২৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জশো/রারি