অনাগত সন্তানের মুখ দেখা হলো না ইব্রাহীমের

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণে নিহত ইব্রাহীম হোসেনের নয় মাস অন্তঃসত্ত্বা স্ত্রী মুন্নী খাতুন জীবন সঙ্গীকে হারিয়ে বাকরুদ্ধ। ইব্রাহীম তার মাকে মুঠোফোনে জানিয়েছিল এবার ঈদে বাড়ি এসে সন্তানের মুখ দেখবে সে। পুত্র সন্তান হলে মাদরাসায় পড়াবে, হাফেজ বানাবে। কিন্তু অগ্নিকাণ্ডে ইব্রাহীমের সেই স্বপ্ন শেষ হয়ে গেলো।

সোমবার (৬ জুন) ভোর সাড়ে ৪টার দিকে মরদেহবাহী অ্যাম্বুলেন্সে ইব্রাহিমের দগ্ধ মরদেহ নিয়ে পৌঁছেছে তার বাড়িতে। মা, ভাই-বোনসহ অন্যান্য স্বজনদের গগনবিদারী কান্নার রোলে পুরো পরিবেশ থমথমে হয়ে রয়েছে।

এমনই চিত্র যশোরের বাঘারপাড়া উপজেলার জহুরপুর ইউনিয়নের নরসিংহপুর গ্রামে ইব্রাহিমের বাড়িতে। ইব্রাহীম (২৭) যশোরের বাঘারপাড়া উপজেলার জহুরপুর ইউনিয়নের নরসিংহপুর গ্রামের আবুল কাশেম মুন্সীর ছোট ছেলে।

চিৎকার করে কাঁদতে কাঁদতে ইব্রাহিমের মেঝ বোন সেলিনা আর ছোট বোন হালিমা বলছিলেন,, ‘আমার ভাই ভিডিও করতিছিলো! ভিডিও করতি করতি কী ছুইটে আইসে আমার ভাই’র মাথায় লাইগলো রে…। মা কয়ে চিল্লেন দিয়ে আর কথা কইনি রে…। আমার ভাই কী কইরে ফুরোয়ে গেলো রে..। ভাইতো আর আসবে নারে…।’

ইব্রাহীমের খালাতো ভাই শিমুল হোসেন জানান, শনিবার রাতে অনেকের মতো ইব্রাহীম অগ্নিকাণ্ডের ভিডিও ফেসবুকে লাইভ করছিলেন। কিছু সময় পর হঠাৎ ডিপোর কনটেইনারগুলোতে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। তখন থেকে ইব্রাহীমের মুঠোফোন বন্ধ ছিল। এরপর ঘটনাস্থলে গিয়ে খোঁজাখুঁজির পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে তার মরদেহের সন্ধান মেলে।

আরো পড়ুন:
প্রেমিকার আত্মহত্যার শোকে প্রেমিকের আত্মহত্যা
অভয়নগরে আন্ত প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

ইব্রাহীমের মা বলেন, ‘শনিবার রাত নয়টায় ইব্রাহীমের সঙ্গে মুঠোফোনে আমাদের শেষ কথা হয়। আমাকে বলেছিল পুত্র সন্তান হলে মাদরাসায় পড়াবে, হাফেজ বানাবে। জুলাই মাসের ২৮ তারিখে তার সন্তান ভূমিষ্টের দিনক্ষণ রয়েছে।’

জহুরপুর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিন্টু জানান, পাঁচ বছর আগে প্রাণ আরএফএল কোম্পানিতে চাকরি পান ইব্রাহিম। নয় মাসের অন্তঃসত্ত্বা ইব্রহীমের স্ত্রী। দেড় বছর আগে নিজ গ্রামেই বিয়ে করেন সে। সোমবার সকালে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন পরিবারের লোকজন। ইব্রাহীম মারা যাওয়ার পর পুরো গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

জুন ০৬,২০২২ at ১৬:৫৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জানি/জাআ