চৌগাছায় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

যশোরের চৌগাছায় রুমন হোসেন হাওলাদার (১৯) নামে এক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি পিরোজপুর সদরের বাইনখালি গ্রামের রফিকুল ইসলাম হাওলাদারের ছেলে। তিনি চৌগাছার ডিভাইন গ্রæপের নির্মাণাধীন ডিভাইন হাসপাতালের কাঠের শ্রমিক হিসেবে এক থেকে দেড় বছর যাবৎ কা করছিলেন।

রোববার সকালে চৌগাছা পৌরসভার ৫নং ওয়ার্ডের চৌগাছা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের পাশের একটি নির্মাণাধীন বাড়ির লিন্টেলে রশি দিয়ে ঝুলন্ত অবস্থায় লাশটি উদ্ধার হয়। এসময় তাঁর ব্যবহৃত স্মার্টফোনটি পাশে রাখা ছিল।

রুমন হাওলাদারের মেসের কক্ষের সঙ্গী আলামিন, রুমমেট ও খালাতো ভাই ইমাম হোসেন এবং রুমমেট ও মামাতো ভাই সাইমুন জানান, তাঁরা এক থেকে দেড় বছর ধরে একটি মেসের এক কক্ষেই থেকে ডিভাইন গ্রæপের নির্মাণাধীন হাসপাতালে কাঠের শ্রমিকের কাজ করেন। প্রতিদিনের মত শনিবার (৪জুন) রাত সাড়ে নয়টা-দশটার দিকে তাঁরা খাওয়া শেষে একসাথে সবাই ঘুমিয়ে পড়েন।

রোববার (৫জুন) সকালে পাশের কক্ষের শ্রমিক প্রবীর কুমার প্রকৃতির ডাকে সাড়া দিতে মেসের পাশে নির্মাণাধীন আরেকটি মেসে গেলে দেখতে পান রুমনের লাশ একটি রশিতে ঝুলছে। পাশে জানালায় তাঁর স্মার্ট ফোনটি রাখা। পরে স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে পুলিশ এসে বেলা ১১টার দিকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০শয্যা জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

প্রত্যক্ষদর্শী প্রবীর কুমার বলেন, সকালে প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে দেখি তাঁর লাশ ঝুলছে। পরে এসে তাঁর কক্ষের সঙ্গী ভাইয়েদের বলি। পরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ এসে লাশটি উদ্ধার করে।

রুমনের রুমমেটরা ছাড়াও তাঁদের কাজের সর্দার (প্রধান) আরেক খালাতো ভাই বাচ্চু জানান, মাস ছয়েক আগে প্রেম করে সে বিয়ে করে। তাঁর স্ত্রী পিরোজপুরেই থাকতেন। তাঁরা আরও জানান, প্রতিদিনই রাতে মোবাইল ফোনে কথা বলতে ওই নির্মাণাধীন বাড়িটিতে যেতো। সেখানে কথা বলা শেষ করে আবার মেসের কক্ষে ফিরে ঘুমাতো।

স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে সকালেই চৌগাছা থানার পরিদর্শক (তদন্ত) ইয়ছিন আলম চৌধুরী, দ্বিতীয় কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান, জরুরী দলের উপ-পরিদর্শক সৈয়দ আশিকুর রহমানসহ পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে সুরাহতল প্রতিবেদন শেষে যশোর ২৫০শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠান। পরে এ ঘটনায় চৌগাছা থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়।

মামলাটির তদন্ত কর্মকর্তা চৌগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) বিপ্লব সরকার বলেন, লাশটি উদ্ধার করে সুরাহতল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০শয্যা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তিনি বলেন প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে ওই ব্যক্তি আত্মহত্যা করেছেন। ময়নাতদন্ত প্রতিবেদন ছাড়া সঠিকভাবে মৃত্যুর কারন বলা যাচ্ছেনা বলেও তিনি জানান। চৌগাছা থানার পরিদর্শক (তদন্ত) ইয়াছিন আলম চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জুন ০৫,২০২২ at ১৭:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/রারি