রাবিতে ঢাবির ভর্তি পরীক্ষা শুরু কাল, যান চলাচলে বিধিনিষেধ

আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামীকাল (৩ জুন) শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। সকাল ১১ টায় ‘গ’ ইউনিটের মধ্য দিয়ে এবারের ভর্তি যুদ্ধ শুরু হবে।

বৃহস্পতিবার (২ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার এ এইচ এম আসলাম হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘শুক্রবার (৩ জুন) ‘গ’ ইউনিটের পরীক্ষায় ১৮৬৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। ৪ জুন (শনিবার) ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই ইউনিটে পরীক্ষায় বসবে ৭২১৯ জন শিক্ষার্থী। ১০ জুন (শুক্রবার) ‘ক’ ইউনিটের পরীক্ষায় ১৩ হাজার ৩২১ জন শিক্ষার্থী পরীক্ষা দেবে।’

এছাড়া ১১ জুন (শনিবার) ‘ঘ’ ইউনিটের পরীক্ষায় ৬১২৮ জন শিক্ষার্থী পরীক্ষা দেবে এবং সর্বশেষ ১৭ জুন (শুক্রবার) ‘চ’ ইউনিটের ৫৩৬ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশগ্রহণ করবে। প্রতিটি ইউনিটের পরীক্ষা বেলা ১১টা থেকে শুরু হয়ে চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।

এদিকে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাসে যানবাহনের চলাচল নিয়ন্ত্রণে বিধিনিষেধ জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (২ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষা চলাকালীন আগত যানবাহনসমূহ কাজলা গেট ও বিনোদপুর গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করবে এবং মেইন গেট দিয়ে বের হয়ে যাবে। পরীক্ষার জন্য নির্ধারিত একাডেমিক ভবনসমূহের সংযোগকারী ছোট সড়কে কোনো যান চলাচল করতে পারবে না। ক্যাম্পাসের কোনো সড়কে ও তার আশেপাশে যানবাহন রাখা যাবে না।

জুন ০২,২০২২ at ১৮:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আআ/রারি