প্যানা, ফেস্টুনে ছেয়ে গেছে নওয়াপাড়া: ১৩ বছর পর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ৪ জুন

দীর্ঘ ১৩ বছর পর যশোরের অভয়নগর উপজেলা ও নওয়াপাড়া পৌর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন আগামী ৪ জুন শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ৪ জুন বিকাল ৪ টায় নওয়াপাড়া ইনস্টিটিউট অডিটোরিয়মে ত্রি-বার্ষিক এ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে। এ লক্ষ্যে এক বর্ধিত সভা শুক্রবার বিকেলে অভয়নগর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

এ সম্মেলনের মধ্য দিয়ে অভয়নগর উপজেলা ও নওয়াপাড়া পৌর স্বেচ্ছাসেবকলীগের আগামীদিনের নেতৃত্ব নির্বাচিত হবে বলেও দলিয় সূত্র জানিয়েছে। সম্মেলনের দিন যতই ঘনিয়ে আসছে ততই নেতাকর্মীদের মধ্যে একটি চাঙ্গাভাব দেখা যাচ্ছে। বিভিন্ন জায়গায় দলিয় নেতা-কর্মীদের মাঝে নানা শলা-পরামর্শও লক্ষ্য করা যাচ্ছে। অভয়নগর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের কান্ডারী বলে পরিচিত উপজেলায় স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি অভয়নগর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও নওয়াপাড়া পৌরসভার বারবার নির্বাচিত মেয়র সুশান্ত কুমার দাস শান্ত এতে সভাপতিত্ব করবেন।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্যার সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করবেন যশোর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আলহাজ্ব আসাদুজ্জামান মিঠু। এতে প্রধান অতিথি থাকবেন যশোর ৪ আসনের জাতীয় সংসদ সদস্য রনজিৎ কুমার রায়। এবং প্রধান বক্তার বক্তব্য রাখবেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নির্মল কুমার চ্যাটার্জি।

এদিন বিশেষ অতিথি থাকবেন স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সহ- সভাপতি সৈয়দ নাসির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, ডিজিটাল আর্কাইভ ও পাঠাগার বিষয়ক সম্পাদক অধ্যক্ষ এম এ হান্নান, যশোর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ নূর আলম সিদ্দিকী মিলন, সহ-সভাপতি মোঃ মিকাইল হোসেন, সাংগঠনিক সম্পাদক শেখ ইমামুল কবীর, অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব এনামুল হক বাবুল, সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান সরদার অলিয়ার রহমান, সিনিয়র সহ-সভাপতি ও অভয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ জাহাঙ্গীর।

এছাড়া অভয়নগর উপজেলা ও নওয়াপাড়া পৌর আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন বলে দলীও সূত্রে জানা গেছে। আগামী দিনের নেতা নির্বাচনে তৃণমূলের মতামতকেই প্রাধান্য দেয়া হবে বলে মন্তব্য করেছেন সুশান্ত কুমার দাস শান্ত। তৃণমূল থেকে ভোটাররা যাকে চাইবেন সেই নির্বাচিত হবে বলেন এ নেতা।

এদিকে দলীয় সূত্র জানায়, এবারের সম্মেলন জাঁকজমকপূর্ণ করতে ইতিমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সর্বত্র সাজ সাজ রব লক্ষ করা যাচ্ছে। শোভা পাচ্ছে নানা রঙ-বেরঙের পোষ্টার ফেস্টুন ও ব্যানার। দলীয় নেতা-কর্মীরা তাদের স্ব-স্ব পছন্দের প্রার্থীকে বিভিন্ন পদে দেখতে চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রামে সরব হয়ে উঠেছে।

আরো পড়ুন:
দেশের টেস্ট ইতিহাসে সবাইকে ছাপিয়ে গেলেন লিটন দাস
মাকে বেঁধে রেখে কলেজছাত্রীর মাথায় অস্ত্র ঠেকিয়ে বিয়ে

উল্লেখ্য, ২০০৭ সালে অভয়নগর উপজেলা ও নওয়াপাড়া পৌর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে উপজেলা স্বেচ্ছাসেবকলীগে সুশান্ত কুমার দাস শান্ত সভাপতি ও আনোয়ার হোসেন মোল্যা সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

জুন ১,২০২২ at ১৮:০৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শাশি