ঘোষণার দুই দিন পরই চৌগাছার ১৬ মামলার আসামী শফিকুলের সভাপতি পদ স্থগিত!

অস্ত্র, মাদকসহ ১৬টি মামলার আসামি শফিকুল ইসলাম ডানে লাল বক্সের মধ্যে।

তীব্র সমালোচনায় ঘোষনার দুই দিনের পরই ১৬ মামলার আসামি শফিকুল ইসলামকে যশোরের চৌগাছা উপজেলার ধুলিয়ানী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ স্থগিত করা হয়েছে। ‘‘চৌগাছার ধুলিয়ানি ইউনিয়ন আ. লীগের সভাপতি ১৬ মামলার আসামী কুখ্যাত মাদক সম্রাট শফিকুল ’’ শিরোনামে ২৯ মে দেশ দর্পণে সভাপতি নির্বাচিত হওয়ার খবর প্রকাশিত হয়। খবর প্রকাশের পর চৌগাছাসহ যশোর জুড়ে চলে আলোচনা-সমালোচনা।

এরপর উপজলা আওয়ামীলীগের নেতৃবৃন্দর সিদ্ধান্তে ৩০ মে দপ্তর সম্পাদক মাহবুবুল আলম রিংকুর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জীবনবৃত্তান্তে তথ্য গোপনের অভিযোগ তুলে তার সভাপতি পদ স্থগিত করার ঘোষণা দেয়া হয়েছে।

পুলিশের শীর্ষ মাদক কারবারির তালিকায় থাকা ১৬ মামলার আসামি শফিকুল ইসলাম শফি মেম্বারকে গত ২৮ মে ধুলিয়ানী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়।

তীব্র সমালোচনার মুখে চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী নিজ নিজ ফেসবুক ওয়ালে জীবনবৃত্তান্তে তথ্য গোপনের কারণে সভাপতি পদ স্থগিত করার কথা বলা হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৪ মে যশোর প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে তৎকালীন পুলিশ সুপার আনিসুর রহমান ১৪ শীর্ষ মাদক কারবারিকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করেন।

সেই তালিকায় চার নম্বরে ছিল চৌগাছা উপজেলার বড়কাবিলপুর গ্রামের সোনাই মণ্ডলের ছেলে শফিকুল ইসলাম শফি মেম্বারের নাম।

তখন মাদকের বিরুদ্ধে পুলিশের সাঁড়াশি অভিযান শুরু হলে সে বিদেশ চলে যান। সম্প্রতি দেশে ফিরে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হন।

গত ২৮ মে যশোরের চৌগাছার ধুলিয়ানী ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হয়। এতে শফিকুলকে সভাপতি ও মাস্টার ফারুক হোসেনকে সাধারণ সম্পাদক করে আট সদস্যের আংশিক কমিটি ঘোষণা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান।

আরো পড়ুন:
চালের দাম কমাতে নানা পদক্ষেপ সরকারের
টেস্টের নেতৃত্বে ফিরছেন সাকিব

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী বলেন, সম্মেলনের কাউন্সিল অধিবেশনে নাম প্রস্তাবের পর সমর্থনের ভিত্তিতে শফিকুল ইসলাম শফি মেম্বার সভাপতি মনোনীত হয়েছিলেন। কিন্তু তখন আমরা তার ‘আমলনামা’ জানতাম না। সমর্থনের বিষয়টি বিবেচনায় নিয়ে সাংগঠনিক কারণে তাকে সভাপতি মনোনীত করা হয়েছিল।পরবর্তীতে তার ‘আমলনামা’ বিবেচনায় নিয়ে সভাপতি পদ স্থগিত করা হয়েছে।

জুন ১,২০২২ at ০৮:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শাশি