ঝিকরগাছায় অনিবন্ধিত ৮ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা

যশোরের ঝিকরগাছা উপজেলায় স্বাস্থ্য বিভাগের ঝটিকা অভিযানে আটটি অনিবন্ধিত ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে পাঁচটি ক্লিনিক ও তিনটি ডায়াগনস্টিক সেন্টার রয়েছে।

সোমবার সকাল সাড়ে এগারটা থেকে স্বাস্থ্য বিভাগের বিশেষ এক ঝটিকাঅভিযানের মাধ্যমে ওই আট প্রতিষ্ঠান বন্ধ করে সিলগালা করে দেয়া হয়। অভিযানের নেতৃত্ব দেন ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রশিদুল আলম।

এর আগে গত বৃহস্পতিবার (২৬ মে) দেশের সকল অনিবন্ধিত হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ৭২ ঘন্টার মধ্যে বন্ধের নির্দেশ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রশিদুল আলম জানান, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে ঝিকরগাছায় অনিবন্ধিত স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান বন্ধের জন্য অভিযান পরিচালনা করা হয়।

সোমবার অভিযানে ঝিকরগাছা পৌর সদরের আয়েশা মেমোরিয়াল মেডিকেল সেন্টার, মোহাম্মদ আলী ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, মোহাম্মদ আলী ক্লিনিক এন্ড ডায়াবেটিক সেন্টার, ফেমাস মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, সালেহা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার ও আনিকা ক্লিনিক বন্ধ করা হয়।

এছাড়া উপজেলার ছুটিপুরে অভিযান চালিয়ে সীমান্ত ডায়াগনস্টিক এন্ড ডায়াবেটিক কেয়ার ও ছুটিপুর প্রাইভেট ক্লিনিক বন্ধ করে সিলগালা করে দেয়া হয়েছে। তিনি আরো বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী আমরা অভিযান পরিচালনা করছি।

লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজপত্র অনুমোদন করে কর্তৃপক্ষের কাছে জমা দিলে বন্ধ হওয়া প্রতিষ্ঠানগুলো আবার চালু করতে পারবে। অভিযানে উপস্থিত ছিলেন ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত, হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. এস কে রাজিবুল ইসলাম।

মে ৩০,২০২২ at ২০:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআ/রারি