কাজিপুরে জেলে সম্প্রদায়ের সালিশী বৈঠকে অতর্কিত হামলা

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সদর ইউনিয়নের বরইতলী গ্ৰামে জেলে সম্প্রদায়ের সাথে একই গ্ৰামের পশ্চিম পাড়ার মোকলেছুরের ছেলে আবু সালেহ (২৫) সাথে অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে সালিশী বৈঠকে অতর্কিত হামলা চালিয়ে ভাংচুর ও গুরুতর জখম ও আহত করে আট জনকে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত চারদিন আগে গভীর রাতে আবু সালেহ জেলে পল্লীতে সন্দেহ জনক ঘোরাঘুরিতে তার সাথে সামান্য হাতাহাতি হয়।

শুক্রবার (৬ মে) বিকাল পাঁচটায় মিমাংসার লক্ষ্যে সালিশী বৈঠকের আয়োজন করা হয়। এই সময় ঘটনার মূল হোতা আবু সালেহ সহ লাঠি শোঠা ও লোহার রড দিয়ে অতর্কিত হামলা চালায় সাইফুলের ছেলে মিলন ও দোলন, মৃত্যু গেন্দা তালুকদারের ছেলে আনসার আলী, শফিকুল ইসলাম, বাবলু, রাকিব, রাসেল ও মোমিন।

হামলায় আহত হয়, নিত্যলাল (৬০) পিতা অমুল্য হাওলাদার, বাসু (৩৫) পিতা লক্ষণ, বাবলু (৪০) পিতা গোপাল,আশীষ (২১) শিবচরন, অনীল (৬৫) পিতা হীরা, সোনাতন (৪০) পিতা প্রসন্ন, রঞ্জনা (৪০) স্বামী জয়দেব। সিরাজগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম মন্টু ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, হিন্দু সম্প্রদায়ের উপর হামলায় আমি খুবই মর্মাহত। তাদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা উচিত ছিল।

কাজিপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামল কুমার দত্ত বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ১২টি ভাঙ্গা চেয়ার ও একটি লোহার পাইপ সংগ্ৰহ করেছি। আহত ব্যক্তিরা চিকিৎসাধীন আছে, মামলা প্রক্রিয়াধীন আছে। কাজিপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি পরিমল তরফদার সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

মে ০৭,২০২২ at ১২:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আসচা/রারি