শেষ দিনে যানবাহন শূন্য সিরাজগঞ্জের মহাসড়ক, স্বস্তিতে মানুষ

রাত পোহাইলে মুসলমানদের ধর্মীয় বড় উৎসব পবিত্র ঈদুল ফিতর। স্বজনদের সঙ্গে ঈদ উদযাপনে শেষের দিনে কর্মস্থল ছেড়ে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ। শেষদিনে যানবাহন শূন্য ঢাকা-সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে ঈদযাত্রায় স্বস্তি।

বিগত বছরে ঈদ মানেই মহাসড়কে তীব্র যানজট থাকতো। কিন্তু এবার ঈদযাত্রায় তার উল্টোচিত্র। বঙ্গবন্ধু পশ্চিম সেতু মহাসড়কের যেসব স্থানে যানবাহনের দীর্ঘ সারিতে ঘরমুখো মানুষ স্থবির হয়ে পড়তো। কিন্তু এবার সেই স্থানগুলোতে যানজটতো দূরের কথা, গাড়ির স্বাভাবিক চাপও নেই।

সোমবার (২ মে) ভোর থেকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়ক ছিল ফাঁকা। এরআগে, রোববার (১ মে) বিকেলের পর থেকেই মহাসড়কে যানবাহনের চাপ কমতে থাকে। তবে সেদিন ভোর থেকে দুপুর পর্যন্ত গাড়ির প্রচন্ড চাপে কিছুটা থেমে থেমে যানজট চলাচল করতো। তবে, পরিবারের সঙ্গে ঈদ আনন্দ উপভোগ করতে গণপরিবহণের পাশাপাশি মোটরসাইকেল, ট্রাক, পিকআপভ্যানে বাড়ি ফিরছে নিম্নআয়ের মানুষেরা।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক আলী ও হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান জানান, বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। ঈদযাত্রায় স্বস্তি নিয়ে বাড়ি ফিরছে মানুষ। স্বাভাবিক গতিতে চলছে যানবাহন। মহাসড়কে যানবাহন চলাচল করছে খুব কম। যান চলাচল স্বাভাবিক রাখতে মহাসড়কের ২৬টি পয়েন্টে পুলিশ, আর্মড পুলিশ ও হাইওয়ে পুলিশ মোতায়েন করা হয়েছে।

মে ০২,২০২২ at ১১:৩৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আরা/রারি