স্বাধীনতার মাসে মুক্তিযোদ্ধাদের অপমান করলেন এমপি নাসির উদ্দিন

‘‘আব্দুল কাদের কই? ওর চামড়া তুলে দেব। বাসার কই? ওরেও চামড়া তুলে দেব। আমার এই চেহারা দেখেছে, ওরা আমার আসল রূপ এখনো দেখেনি।’’ বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের ও বাসারের চামড়া তুলে নিতে চাইলেন যশোর-২ আসনের সংসদ সদস্য (এমপি) মেজর জেনারেল (অব.) ডা. অধ্যাপক নাসির উদ্দিন।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার মাহাবুবুল হকের অফিসে এ ঘটনা ঘটে। মহান স্বাধীনতার মাসে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে এমপি নাসির উদ্দিনের এমন আচরণে মুক্তিযোদ্ধাদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্বাধীনতার মাসে একজন মুক্তিযোদ্ধা হয়ে অন্য মুক্তিযোদ্ধাদের সঙ্গে এমন আচরণের মাধ্যমে সব মুক্তিযোদ্ধাদের অপমান করা হয়েছে বলে উপস্থিত মুক্তিযোদ্ধারা মন্তব্য করেছেন।

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালন এবং মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নিয়ে কথা বলার জন্য মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মাহাবুবুল হক মুক্তিযোদ্ধাদের সঙ্গে আলোচনায় বসেন। মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা শাহাজান আলী, ফিল কমান্ডার আব্দুস ছাত্তার, আব্দুল কাদের, আব্দুর রাজ্জাক, যোদ্ধাহত ইলিয়াস উদ্দিন, যোদ্ধাহত আলাউদ্দিন, মোর্শেদ আলী, আবুল বাসার, আব্দুর রবসহ মুক্তিযোদ্ধারা উপজেলা নির্বাহী অফিসারের অফিসে আলোচনায় বসেন।

আরো পড়ুন: সামাজিক মাধ্যম নিয়ন্ত্রণে বাংলাদেশ সরকারের নীতিমালা প্রত্যাহার চায় আন্তর্জাতিক সংগঠন

আলোচনা সভা শেষে হলে যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল অব. ডা. নাসির উদ্দিন ইউএনওর অফিসে ঢুকে বলতে থাকেন, আব্দুল কাদের কই? ওর চামড়া তুলে দেব। বাসার কই? ওরেও চামড়া তুলে দেব। আমার এই চেহারা দেখেছে, ওরা আমার আসল রূপ এখনো দেখেনি। মুছা কমিটিতে নাম দিয়েছে বলে গা গরম হয়ে গেছে!

মার্চ ১৬.২০২২ at ১১:৫৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ঢাপ/জআ