ভাঙ্গুড়ায় পুলিশের লোক পরিচয় দিয়ে ছাগল নিয়ে পালাল প্রতারক

পাবনার ভাঙ্গুড়ায় পুলিশের লোক পরিচয় দিয়ে দুই সহোদর কৃষকের কাছ থেকে তিনটি ছাগল নিয়ে গেছে এক প্রতারক। ছাগলগুলোর আনুমানিক বাজারমূল্য ৩৫ হাজার টাকা। শনিবার ৫ ফেব্রুয়ারি সকালে উপজেলার ভবানীপুর দিয়ারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, ঔ দিন সকালে উপজেলার ভবানীপুর দিয়াপাড়া গ্রামে ছাগল কিনতে আসেন এক ব্যক্তি। এ সময় তিনি নিজেকে থানা পুলিশের লোক পরিচয় দেন।

ওই গ্রামের কৃষক আইয়ুব আলীর দুটি ছাগল ২৪ হাজার টাকা ও তাঁর ভাই নবীর উদ্দিনের একটি ছাগল ১৩ হাজার টাকা দাম নির্ধারণ করেন। এরপর টাকা নিতে তাঁর সঙ্গে থানায় যেতে হবে বলে ছাগলসহ মালিক আইয়ুব আলীকে ভ্যানগাড়িতে করে ভাঙ্গুড়া বাজার এলাকায় নিয়ে যান।

আরো পড়ুন :
বৃষ্টিতে ভিজে রাতের আঁধারে খাদ্য ও গরম কাপড় নিয়ে বেদে পরিবারের পাশে জেলা প্রশাসক
বদলগাছীতে অবৈধভাবে সরকারি লেক ভরাট, নিরব প্রশাসন

সেখানে গিয়ে আইয়ুব আলীকে বলেন, ‘স্যার তো আটঘরিয়া চলে গেছেন। আপনি সেখানে গিয়ে টাকাটা নিয়ে আসেন।’ এ বলে আইয়ুব আলীকে আটঘরিয়ার উদ্দেশে একটি সিএনজি অটোরিকশায় তুলে দেন। এই সুযোগে তিনি ছাগল নিয়ে সটকে পড়েন।

আটঘরিয়ায় গিয়ে আইয়ুব প্রতারণার শিকার হওয়ার বিষয়টি বুঝতে পারেন। পরে সেখানকার লোকজনের সহায়তায় ঘটনাটি আটঘরিয়া থানার ওসিকে জানালে তিনি ভাঙ্গুড়া থানায় অভিযোগ দেওয়ার পরামর্শ দেন।

ভুক্তভোগী আইয়ুব আলী বলেন, পাড়ার লোকজনের সামনেই ওই লোক থানা থেকে এসেছেন বলে পরিচয় দেন। তিনি তাঁর কথায় বিশ্বাস করেছিলেন।

এ বিষয়ে ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ফয়সাল বিন আহসান জানান, ঘটনাটি তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. গোলাম ফারুক টুকুনের কাছ থেকে জেনেছেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফেব্রুয়ারী ০৫.২০২১ at ১৯:০২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সাহো/রারি