১৫ দিন পর মৃত্যুশূন্য রামেক হাসপাতাল

টানা ১৫ দিন পর করোনায় মৃত্যুশূন্য দিন কাটাল রাজশাহী মেডিকেল (রামেক) কলেজহাসপাতাল। গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে সংক্রমণ এবং উপসর্গ নিয়ে কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি। সর্বশেষ ১৮ জানুয়ারি মৃত্যুহীন দিন কাটে করোনা ইউনিটে।

সর্বশেষ বুধবার (২ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ৮টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে পাঁচজন মারা যান। এদেরমধ্যে করোনায়একজন এবং উপসর্গ নিয়ে চারজন মারা গেছেন।

শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণ কিংবা সংক্রমণের উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যাননি।

এদিকে ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে শুক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৬২ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৬৫ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৭ জন এবং উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৩ জন।

আরো পড়ুন :
মতলবে বিক্রি হওয়া শিশু সন্তানটিকে উদ্ধার করে মায়ের কোলে ফেরত দিলেন উপজেলা প্রশাসন
বগুড়ায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি বিপর্যস্ত জনজীবন

এর আগে বৃহস্পতিবার রামেক হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা ধরা পড়েছে ১০৩ জনের। একই দিনে রামেক ল্যাবে ৩৭৩ জনের নমুনা পরীক্ষায় ১০০ জনের করোনা ধরা পড়েছে। রাজশাহী জেলার ৩১২টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৮৭টিতে। রাজশাহীতে করোনা শনাক্তের হার ৩৮ শতাংশ।

একই ল্যাবে নাটোরের ৫২টি নমুনা পরীক্ষায় ১২টিতে করোনা ধরা পড়েছে। এই জেলায় করোনা শনাক্তের হার ৩০ দশমিক ০৮ শতাংশ। জয়পুরহাট জেলার ৮টি নমুনা পরীক্ষা করে একজনের করোনা ধরা পড়লেও চাঁপাইনবাবগঞ্জের একটি নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েনি।

ফেব্রুয়ারী ০৪.২০২১ at ১৭:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মারারা/রারি