শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়ে যশোরে মানববন্ধন

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়ে যশোরে বাম গণতান্ত্রিক জোট মানববন্ধন ও সমাবেশ করেছে।

সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে নেতৃবৃন্দ বলেন, করোনার দোহায় দিয়ে সরকার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিলেও মিল-কলকারখানা, বাণিজ্যমেলা, যানবাহন সবকিছুই চলছে।

নেতৃবৃন্দ বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যখন তাদের ন্যায়সঙ্গত আন্দোলন করছে, ঠিক সেইসময় একটি পক্ষ এই আন্দোলনকে বিপথে নেওয়ার চেষ্টায় লিপ্ত হয়েছে। তারা দীর্ঘদিন ধরে অনশনের কারণে কয়েক শিক্ষার্থী ইতোমধ্যে প্রচণ্ড অসুস্থ হয়ে হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। অথচ, দেশের শিক্ষামন্ত্রী বলছেন- আন্দোলন বাদ দিয়ে ঢাকায় তার সাথে দেখা করতে।

আরো পড়ুন :
যশোরে আরো ১৯৪ জন ওমিক্রনে আক্রান্ত, প্রশাসনের অভিযান জোরদার
যশোর চুড়ামনকাটির জগহাটি বাঁওড় দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মেয়ে শিক্ষার্থীদের উদ্দেশ করে অশ্লীল কথাবার্তা বলেছেন। এসব ভিসিরা এক একটি সিন্ডিকেট গড়ে বিশ্ববিদ্যালয়কে লুটপাটের আঁখড়া বানিয়েছেন।

নেতৃবৃন্দ অবিলম্বে শিক্ষার্থীদের ন্যায়সঙ্গত দাবি মেনে শিক্ষাঙ্গনের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার আহ্বান জানান।

সমাবেশ চলাকালে বক্তৃতা করেন জেলা সিপিবির সভাপতি অ্যাড. আবুল হোসেন, ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) জেলা সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু, বাসদ’র (মার্কসবাদী) সমন্বয়ক হাচিনুর রহমান, ইউনাইটেড কমিউনিস্ট লীগের আহ্বায়ক তসলিমুর রহমান, গণসংহতি আন্দোলনের সংগঠক জান্নাতুল ফোয়ারা অন্তরা প্রমুখ।

জানুয়ারি ২৪.২০২১ at ১৫:৫৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শজ/রারি