কাজিরহাট-আরিচা নৌরুটে ভোগান্তি কমলো

দীর্ঘ বিড়ম্বনা এরিয়ে পাবনার বেড়ার কাজিরহাট- আরিচা নৌ-পথের স্বাভাবিক অবস্থা ফিরে এসেছে। নদীর দুই পারে দীর্ঘ লাইন দিয়ে আর পরিবহনগুলোকে দাঁড়িয়ে থাকতে হচ্ছে না।

ফেরির সংখ্যা বাড়িয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে বলে দাবি করেছেন বিআইডব্লিউটিসির ঘাট কর্তৃপক্ষ। তারা আরো দুটি ফেরি সংযোজন করে এ নৌ-রুটের গতি বাড়াতে বিআইডব্লিউটিএর সহযোগিতা কামনা করেছেন। ঘাটের স্বাভাবিক অবস্থা ফিরে আসায় এ নৌ-পথে চলাচলকারী পণ্য পরিবহন চালক শ্রমিক ও যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।এদিকে ঘাটে একটি পন্টুন স্থাপন ও দীর্ঘ মেয়াদী জট নিরসনে সম্ভাব্য সমাধান খুজতে শনিবার ২২ এ জানুয়ারি ঘাট পরিদর্শন করেছেন পাবনা-২আসনের সাংসদ আহম্মদ ফিরোজ কবির, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান এয়ার কমেডোর সাদেক হোসেন।

আরো পড়ুন :
রাজশাহীতে রাস্তায় বসে প্রতীকী পরীক্ষা দিলেন শিক্ষার্থীরা
ওমিক্রন মোকাবেলায় পুরোপুরি প্রস্তুত রামেক হাসপাতাল

এসময় আরো উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিসির পরিচালক বানিজ্য আশিকুর রহমান, ম্যানেজার আবু আব্দুল্লাহ, এজিএম আব্দুস সাত্তার আরিচা বন্দর কর্মকর্তা খালেদ নেওয়াজ, কাজিরহাট ঘাট ব্যবস্থাপক মাহবুবুর রহমান, বেড়া উপজেলা চেয়ারম্যান রেজাউল হক বাবুসহ স্থানীয় জনপ্রতিনিধি। কাজিরহাট ঘাট ব্যবস্থাপক (বিআইডব্লিউটিসি কর্মকর্তা) মাহবুবর রহমান জানান, বর্তমান দুই পারেই ট্রাকের জটলা নেই। ঘাটে ফেরির অপেক্ষায় সময় লাগছে না। ট্রাকগুলো ঘাটে এসে সাথে সাথে অপেক্ষামান ফেরিতে উঠে পড়ছে। বর্তমান এ নৌ-পথে ফেরি “কদম” রানীক্ষেত, কপোতি নামের তিনটি ফেরি চলাচল করছে। দুটি ঘাটের বর্তমান অবস্থা দেখে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান সন্তুষ্টি প্রকাশ করেছেন। তিনি একটি পন্টুন বাড়াতে স্থান নির্ধারন ও দ্রুত সময়ের মধ্যে আরো একটি ফেরি সংযোজন করে বন্দরটির গতি বাড়াতে কার্যকর ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছেন।

জানুয়ারী ২৩.২০২২ at ১৭:২২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এইসআরএইস/এমএস