যশোরে পরিত্যক্ত পাওয়া মর্টারসেল বিস্ফোরণে যুবক জখম

মাঠে পাওয়া পরিত্যাক্ত মর্টার সেল বিস্ফোরণে যশোরে বাদশা মোল্লা (৩০) নামে এক যুবক গুরুতর জখম হয়েছেন। তিনি যশোর শহরতলীর শেখহাটি মুন্সিপাড়ার মৃত বাবলু মোল্লার ছেলে। আর ঘটনাটি ঘটেছে সোমবার সকালে আহত বাদশার বাড়িতে।

কোতয়ালি থানার পরিদর্শক (তদন্ত) শেখ তাসমীম আলম জানিয়েছেন, বাদশার সাথে কথা বলে তিনি জানতে পেরেছেন-ওই গ্রামের পুবের মাঠের আব্দুর রউফের গভীর নলক’পের পেছনে পরিত্যাক্ত অবস্থায় ১৮ ইঞ্জি লম্বা একটি বস্তু দেখতে পান আনুমানিক ৬/৭ মাস আগে।

তিনি সেটি বাড়িতে এনে ব্যাটমিন্টনের ব্যাট রাখার প্যাকেটের মধ্যে রেখে দেন। ওই বস্তুটি পিতল ভেবে ভাংড়ির দোকানে বিক্রির জন্য সোমবার সিদ্ধান্ত নেন। সে মোতাবেক সকাল সাড়ে ৯টার দিকে তিনি একটি ইটের ওপর বস্তুটি রেখে হাতুড়ি দিয়ে আঘাত করেন।

আরো পড়ুন :
ইউপি নির্বাচনে স্বামী, স্ত্রী ও বাপ, ছেলের লড়াই
পাবনায় সুচিত্রা সেনের অষ্টম প্রয়াণ দিবস পালন

সাথে সাথে সেটির বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে তিনি মারাত্মক জখম হন। তার হাতে, বুকে, পেটে এবং মুখমন্ডল রক্তাক্ত জখম হয়। পরে বাড়ির ও আশেপাশের লোকজন দ্রুত এগিয়ে এসে তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

সংবাদ পেয়ে পুলিশ সেখানে যায়। তাসমীম আলম জানিয়েছেন, বাদশা মোল্লা হাসপাতালে চিকিৎসাধীন। আর ওই বস্তুটি মূলত মর্টার সেল। তবে এটির বয়স কত তা এখনো জানা যায়নি। ওই মাঠে কী ভাবে মর্টারসেলটি গেলো তা পুলিশ তদন্ত করে দেখছে।

জানুয়ারি ১৭.২০২১ at ২০:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শজ/রারি