শিবগঞ্জের নিখোঁজ ৩ স্কুলছাত্রী মানিকগঞ্জ থেকে উদ্ধার

বগুড়ার শিবগঞ্জে বই আনতে গিয়ে নিখোঁজ তিন স্কুলছাত্রী উদ্ধার হয়েছে। মঙ্গলবার সকালে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার গোবিন্দল গ্রামের আফসার উদ্দিনের বাড়ি থেকে তাদের উদ্ধার করা হয়। তিন ছাত্রীকে আদালতে পাঠিয়ে ১৬৪ ধারায় জনাববন্দি রেকর্ড করা হয়।

পরে তাদের ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করে অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনজনই শিবঞ্জ উপজেলার মোকামতলা বালিকা উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী এবং তারা বন্ধবী।

জানা গেছে, শনিবার নতুন শিক্ষাবর্ষের বই আনতে বিদ্যালয়ে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয় তিন শিক্ষার্থী। এরপর থেকে তিনজনই নিখোঁজ হয়। এদিকে তিন স্কুলছাত্রী অপহরণের অভিযোগ এনে ওইদিন রাতেই অভিভাবকরা তিন যুবকের বিরুদ্ধে থানায় মামরা করেন।

মামলায় অভিভাবকরা জানায়, ওই বখাটে যুবকরা মেয়েদেরকে অপহরণ করে নিয়ে গেছে। কারণ স্কুলে যাওয়ার পথে তারা মাঝেমধ্যেই উত্ত্যক্ত করত। অভিযুক্তরা হলেন শিবগঞ্জ উপজেলা মুরাদপুর গ্রামের সাকিল আহম্মেদ (২২), শংকরপুর গ্রামের রবিন শেখ (২৩) ও অভিরামপুর এলাকার জাবির ইসলাম (২২)।

আরো পড়ুন :
কুড়িগ্রামে ফেলানী হত্যার ১১ বছর: ন্যায় বিচারের প্রতীক্ষায় পরিবার
নিবার্চনী সহিংসতায় নিহত তাঁতীলীগ নেতা ফারুক এর শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

শিবগঞ্জ থানার ওসি সিরাজুল ইসলাম জানান, নিখোঁজ হওয়ার পর তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ওই ছাত্রীদের মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার গোবিন্দল গ্রামে সন্ধান পাওয়া যায়। পরে সিঙ্গাইর থানা পুলিশকে বিষয়টি জানালে তারা তিন ছাত্রীকে উদ্ধার করে থানা হেফাজতে রাখেন।

পরে মঙ্গলবার শিবগঞ্জ থানা পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে শিবগঞ্জ থানায় আনে। ওসি বলেন, তিন ছাত্রীকে আদালতে পাঠিয়ে ১৬৪ ধারয় জবানবন্দি নেওয়া হয়। পরে তাদের ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করে অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়। সেই সঙ্গে বখাটেদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।

জানুয়ারি ০৭.২০২১ at ২০:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সামি/রারি