বেড়ায় নৌকার নির্বাচনী অফিসে ককটেল নিক্ষেপের অভিযোগ, আহত- ২

পাবনার বেড়ায় পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের শেষ সময়ে জমে উঠেছে নির্বাচনী প্রচার প্রচারনা। শেষ মূহুতে পাবনা বেড়া উপজেলার ৪নং চাকলা ইউপি নির্বাচনের নৌকার নির্বাচনী অফিসে বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের ককটেল নিক্ষেপের অভিযোগ করেছে নৌকা মনোনীত প্রার্থী চেয়ারম্যান ফারুক হোসেন ও তার সমর্থকেরা।

তবে এমন অভিযোগ মিথ্যা ভিক্তিহীন ষড়য়ন্ত বলে দাবী করছেন স্বতন্ত্র ঘোড়া মার্কা প্রতিকের প্রার্থী ইদ্রিস আলী সরদার। বিদ্রোহীদের দ্বন্দ ক্রমেই অশান্ত হয়ে উঠেছে নির্বাচনী পরিবেশ। শনিবার (১ জানুয়ারী) রাত ৯টার দিকে চাকলা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের পাঁচুরিয়া বাজারের দাখিল মাদ্রাসা সংলগ্ন নৌকার নির্বাচনী অফিসে ককটেল নিক্ষেপের ঘটনা ঘটে।

এ ঘটনায় ঐ গ্রামের টোকানের ছেলে আমদ (৩০) ও ইসমাইলের ছেলে সিমান্ত (২৫) আহত হবার খবর পাওয়া গেছে। প্রত্যক্ষদর্শী রফিকুল ইসলাম (বাবু) ও স্থানীয়রা জানান, কালীবাজার নামক এলাকা থেকে ৪ টি মোটরসাইকেলযোগে আট থেকে নয়জন মুখোশধারী আমাদের নির্বাচনের অফিসের সামনে এসে ঘোড়া মার্কার শ্লোগান দিয়ে মোটরসাইকল জোরে জোরে পিকাপ দিয়ে আমাদের দিকে ককটেল ছুরে মারে এবং এতে বিকট শব্দ হলে আমরা দৌড়ে সেখান থেকে পালিয়ে যাই।

পরে তারা কৈটলার দিকে দ্রæত পালিয়ে যায়। এ সময় তারা চারটি ককটেল ছুরে মারে একটি বিস্ফোরণ হয়। তিনটি অবিস্ফোরিত ছিল বলে তারা জানান। তাৎক্ষনিক পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অবিস্ফোরিত তিনটি ককটেল পুলিশ উদ্ধার করে।

স্থানীয়রা আরও জানান, এ হামলা তাদের পূর্ব পরিকল্পিভাবে করেছে। হামলার আগে থেকেই স্থানীয়রা ২০-২৫ জন অচেনা ব্যাক্তিদের ঘুরাঘুরি করতে দেখেছে বলে জানান।

আরো পড়ুন :
বছরের প্রথম দিনেই আগুনে ভস্মীভূত হয়ে গেল দুটি কারখানা
বীরগঞ্জে গিনি টি এন্ড ক্যাফে এর উদ্ভোধন

তবে ককটেল নিক্ষেপের অভিযোগ অস্বীকার করে ঘোড়া মার্কা প্রতিকের স্বতন্ত্র প্রার্থী ইদ্রিস সরদার বলেন, এসব উদ্দেশ্য প্রনিত সাজানো নাটক। কারন আমার কোন নেতা কর্মী পাচুরিয়া গ্রামের দিকে কোন দিন ভোট চাইতে বা কোন পোষ্টার লাগাইতেও যায়না। আমার প্রতিপক্ষ তার অবস্থান ভালোনা দেখে ষড়যন্ত করে নিজেরাই এটা ঘটিয়ে আমার উপর দোষ চাপিয়ে দেবার চেষ্টা করছে বলে তিনি দাবী করেন।

চেয়ারম্যান ফারুক হোসেন অভিযোগ করে বলেন, নৌকার বিদ্রোহী প্রার্থী ইদ্রিস সরদার জনপ্রিয়তা ও ভোটে দিশেহারা হয়ে নৌকার বিজয় সুনিশ্চিত জেনে প্রতিহিংসায় বিএনপি জামায়াতের আশ্রয় প্রশ্রয়ে তাঁর কিছু গুন্ডা বাহিনী আমার নিজ গ্রামের নির্বাচনী অফিসে ককটের নিক্ষেপ করেছে। আমি এই নাশকতাকারীদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে আইনের আওতায় এনে বিচারের দাবী জানাচ্ছি।

বেড়া মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। অভিযোগ পেলে তদন্তে সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অবিস্ফোরিত তিনটি ককটেল আকৃতির বস্তু উদ্ধার করা হয়েছে। তবে সেখানে একটি ককটেল বিস্ফোরিত হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য আগামী ৫ জানুয়ারী বেড়া উপজেলার নয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার ৯টি ইউপি নির্বাচনের পুরানভারেঙ্গা ও মাশুন্দিয়া দুই ইউনিয়নে বিনা প্রতিদ্বন্ধীতায় দুইজন চেয়ারম্যান বিজয়ী হয়েছেন। ঐ দুই ইউনিয়নে মেম্বার ও মহিলা সংরক্ষিত আসনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

জানুয়ারি ০২.২০২১ at ১৬:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/হারহা/রারি