নৌকার পরাজয় : প্রতীকী নৌকা ভেঙে পুকুরে

যশোরের অভয়নগর উপজেলার সিদ্ধিপাশা ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত নৌকার চেয়ারম্যান প্রার্থী খান এ কামাল হাচানের সমর্থকদের বাড়িতে হামলা ও প্রতীকী নৌকা ভাঙচুরের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় সোমবার (২৭ ডিসেম্বর) রাতে অভয়নগর থানায় মোটরসাইকেল প্রতীকের বিজয়ী চেয়ারম্যান শেখ আবুল কাশেমের ৯ জন সমর্থকের নামে লিখিত অভিযোগ দেন ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সামছুর রহমান মল্লিক।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, ২৬ ডিসেম্বর নির্বাচনের ফলাফল ঘোষণার পর রাত আনুমানিক ১১টার দিকে মোটরসাইকেল প্রতীকের বিজয়ী স্বতন্ত্র চেয়ারম্যান শেখ আবুল কাশেমের নির্দেশে নাউলী গ্রামের সৈয়দ আক্কাস আলীর ছেলে সৈয়দ রাকিবুল ইসলাম, সৈয়দ কামালের ছেলে রেজয়ান, মৃত রমজান শেখের ছেলে মুজিবরসহ অজ্ঞাতনামা ১০-১৫ জন নাউলী খোপেরপাড় এলাকায় বাঁশ ও কাপড় দিয়ে তৈরি প্রতীকী নৌকা ভাঙচুর করে। পরে তারা ভাঙা নৌকাটি পার্শ্ববর্তী খালে ফেলে ‘নৌকা দিছি খালে ভোট দিবি কারে’ স্লোগান দিয়ে চলে যায়।

এরপর তারা নাউলী গ্রামে নৌকার সমর্থক সৈয়দ মোস্তফা, লিটু প্রফেসর, সাইদ মীর, নাজির শেখ ও গোলাম কাজীর বাড়িতে ভাঙচুর চালায়। এ ব্যাপারে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি করা হয়েছে।

এ ব্যাপারে সিদ্ধিপাশা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান (প্রতীক মোটরসাইকেল) শেখ আবুল কাশেম সাংবাদিকদের বলেন, যে ব্যক্তি অভিযোগ করেছেন তিনি এলাকার প্রভাবশালী। পরাজয় মেনে নিতে না পেরে নিজেরা নিজেদের প্রতীকী নৌকা ও বসতঘর ভাঙচুর করেছেন। আমার কর্মী-সমর্থকরা এ ঘটনার সঙ্গে জড়িত নয়। আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।