শিবগঞ্জে ১১ বছর পর উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে

দীর্ঘ ১১ বছর পর বগুড়ার শিবগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনকে ঘিরে বিএনপির নেতা কর্মীদের মধ্যে আনন্দ, উল্লাস লক্ষ্য করা যাচ্ছে।

জানা গেছে, আগামী ২২ ডিসেম্বর বুধবার বিকেল ৩টায় উপজেলার উথলী উচ্চবিদ্যালয় মাঠে শিবগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে উপজেলার ১২টি ইউনিয়নের ৭১ জন করে ৮৫২জন কাউন্সিলর উপস্থিত থাকবেন এবং তারা উপজেলা বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ কয়েকটি গুরুত্বপূর্ণ পদের জন্য নেতা নির্বাচিত করবেন। পাশপাশি শিবগঞ্জ পৌর বিএনপির ৯টি ওয়ার্ডের ৭১ জন করে ৬৩৯ জন কাউন্সিলর সম্মেলনে উপস্থিত থেকে তারা পৌর বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ কয়েকটি গুরুত্বপূর্ণ পদের জন্য নেতা নির্বাচিত করবেন।

জানা গেছে, উপজেলা বিএনপির কাউন্সিলের জন্য ৬শ ডেলিকেট ও পৌর বিএনপির কাউন্সিলের জন্য ৪শ ডেলিকেট উপস্থিত থাকবেন। বিগত ২০১০ সালে শিবগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে উপজেলা ও পৌর বিএনপির কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছিল।

সম্মেলনে উপজেলা বিএনপির আহ্বায়ক ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মাস্টার আব্দুর রাজ্জাক সভাপতিত্ব করবেন। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী গয়েশ্বর রায়।

বিশেষ অতিথি থাকবেন জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন, বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এএইচএম ওবায়দুর রহমান চন্দন, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোশারফ হোসেন এমপি ও জেলা বিএনপির সদস্য এমআর ইসলাম স্বাধীনসহ কেন্দ্রীয়, জেলা, উপজেলা ও ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

আরো পড়ুন :
হাসিমুখে জনসাধারণকে সেবা দিন- কর্মকর্তাদের উদ্দেশ্যে খুলনা বিভাগীয় কমিশনার
পাইকগাছা ওসির সাথে সাংবাদিক জোটের মতবিনিময়

শিবগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মীর শাহে আলম বলেন, বগুড়া জেলায় এ প্রথম শিবগঞ্জ উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে জাতীয় স্থায়ী কমিটির নেতা উপস্থিত থাকছেন। তিনি বলেন, এ সম্মেলনের মাধ্যমে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা উজ্জীবিত হবে এবং বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন ত্বরান্বিত হবে। এ বিষয়ে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এসএম তাজুল ইসলাম বলেন, ২য় অধিবেশনে উপস্থিত কাউন্সিলদের মতামতের ভিত্তিতে উপজেলা বিএনপির ও পৌর বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদের নেতা নির্বাচিত করবেন।

এব্যাপারে উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মাস্টার আব্দুর রাজ্জাক বলেন, সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ সম্মেলনে ইউনিয়ন ও পৌরসভার কাউন্সিলরবৃন্দ উপস্থিত থেকে তাদের মতামতের ভিত্তিতে নেতা নির্বাচিত করবেন।

শিবগঞ্জ পৌর বিএনপির আহবায়ক ইদ্রিস আলী বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ন সম্মেলনের মাধ্যমে স্থানীয় নেতাকর্মীদের পছন্দের একটি কমিটি গঠন করা হবে। যা আগামী দিনে দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে এগিয়ে নিয়ে যাবে।

ডিসেম্বর ২০.২০২১ at ২১:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/সামি/রারি