কালাইয়ে জমাজমির জেরে বৃদ্ধ পিতাকে হত্যার অভিযোগ

জয়পুরহাটের কালাই পৌরশহরের আঁওড়া মহল্লায় জমাজমির জেরে বৃদ্ধ পিতা আকবর আলীকে (৮০) গলায় ফাঁস দিয়ে হত্যা করেছে বলে অভিযোগ নিজ ছেলেদের বিরুদ্ধে। রোববার ভোরে আঁওড়া মহল্লায় এ ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই বৃদ্ধের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালের মর্গে পাঠান।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মালিক বলেন, পরিবারে জমাজমি নিয়ে বিরোধ এমনটা শুনেছি। তবে হত্যা না আত্মহত্যা তার মুল রহস্য উৎঘাটন করতেই ওই বৃদ্ধের লাশ উদ্ধারের পর ময়না তদন্তের জন্য জয়পুরহাট জেলা আধুনিক হাসপালের মর্গে পাঠানো হয়েছে। রির্পোট হাতে পেলেই সবকিছু জানা যাবে। এখন পর্যন্ত মামলা বা অভিযোগ কিছুই হয়নি।

ছোট ভাই ও মেঝ ভাইয়ের মধ্যে বাবার জমির অংশ কম-বেশী হওয়ার কারণে প্রায় মাসখানেক ধরে বৃদ্ধ পিতার সাথে ছোট ছেলে খাজের আলীর ঝগড়া বিবাদ লেগেই ছিল। বসতবাড়ীর ওই জমির জেরে রোববার ভোরে তার বাড়ির পাশে আয়েজ উদ্দিনের পুকুর পাড়ে আম গাছের সাথে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে বলে জানা গেছে। নিহত বৃদ্ধের বড় ছেলে আব্দুল গফুর বলেন, আমার বাবা এই বয়সে আত্মহত্যা করতে পারেনা। সে নিজে ঠিকমত দাড়াতেও পারেনা। তাহলে আত্মহত্যা করবে কিভাবে। তাকে হত্যা করা হয়েছে। আমি থানায় মামলা করবো।

আরো পড়ুন :
যশোর ক্লাবে পূর্ণাঙ্গ লং টেনিক কমপ্লেক্সের ভিত্তি প্রস্তর হলো
বিজয়ের সূবর্ণজয়ন্তীতে ব্যতিক্রমী এক আয়োজন করেন চৌগাছা পৌরসভা

পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোস্তাক আহম্মেদ বলেন, আকবর আলীর অনেক বয়স। সে কেন আত্মহত্যা করতে যাবে। মহল্লার সবাই জানে জমাজমির অংশ নিয়ে তার ছোট ছেলে খাজের আলীর সাথে বেশ কিছুদিন ধরে ঝগড়া-বিবাদ লেগে আছে। এরই জেরে বৃদ্ধকে গলায় ফাঁস দিয়ে হত্যা করা হতে পারে।

প্রতিবেশী সূত্রে জানা গেছে, বৃদ্ধ আকবর আলীর এক স্ত্রী, তিন ছেলে আর দুই মেয়ে। তার বসতবাড়ীতে ৮ শতাংশ জমি রয়েছে। কিছুদিন আগে ওই জমির মধ্যে তার ছোট ছেলে খাজের আলীকে ৩ শতাংশ জমি দলিল মুলে লিখে দেন। বৃদ্ধের মেঝ ছেলে আব্দুল কুদ্দুসের সংসারে খাবার খেতেন বলে তাকে ৫ শতাংশ জমি দলিল মুলে লিখে দেন। আর বড় ছেলে আব্দুল গফুরকে কোনো জমি দেননি। তবুও তার কোন ক্ষোভ নেই।

ডিসেম্বর ১৯.২০২১ at ১৯:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আকা/রারি