বিজয়ের সূবর্ণজয়ন্তীতে ব্যতিক্রমী এক আয়োজন করেন চৌগাছা পৌরসভা

বিজয়েরসূবর্ণজয়ন্তীতে ব্যতিক্রমী এক আয়োজন করেন চৌগাছা পৌরসভা কর্তৃপক্ষ। বিজয়ের প্রথম প্রহরে স্বাধীনতা ভাস্কার্যে পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেলের নেতৃত্বে পৌর পরিষদ পুস্পমাল্য অর্পন করেন। সকাল ১০ টায় পৌরসভা চত্ত্বরে বীর শহীদদের রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয় অনুষ্ঠিত হয়। দুপুরে পৌরসভার পরিচ্ছন্নকর্মীদের উদ্যোশে অনুষ্ঠিত হয় প্রীতিভোজ।

পৌরসভায় বসবাসকারী শতাধিক ঋষি সম্প্রদায়ের পুরুষ, নারী ও শিশুদের নিয়ে এক বিছানায় বসে পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেলসহ সকল কাউন্সিলর প্রীতিভোজে অংশ নেয়। পরিচ্ছন্নকর্মীরা তাদের অভিভাবকের সাথে বসে খেতে পেরে মহাখুশি।

পরিচ্ছন্নকর্মীর টিমলিডার রুপালী রানী দাস বলেন, আমরা সমাজের সব থেকে নিচু কাজ করি। অনেকেই আমাদের দেখে কিছুটা হলেও বাকা দৃষ্টিতে তাকায়। সেই আমাদেরকে সাথে নিয়ে এক বছানায় বসে পৌর মেয়র ও সকল কাউন্সিল খেতে বসেছে এটি আমাদের জন্য বড় একটি পাওয়া। এমন দৃষ্টিভঙ্গি সকলেরই থাকা উচিত।

আরো পড়ুন :
মাথায় ইট পড়ে রামেকে নির্মান শ্রমিকের মৃত্যু
সিলেট নগরীর নাইওরপুল থেকে ঝুলন্ত লাশ উদ্ধার

পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল বলেন, পরিষদে বিজয়ের সূবর্ণজয়ন্তীতে গরীব অসহয়দের মাঝে খাবার বিতরনের সিদ্ধান্ত হয়। সেখানে পৌরসভার পরিচ্ছন্নকর্মীদের মাঝে খাবার বিতরণ করার প্রস্তাব আসে। তারই সূত্র ধরে পৌর চত্ত্বরে রান্না শেষে পরিচ্ছন্ন কর্মীদের সাথে নিয়ে আমরা পরিষদের সকলেই এক সাথে খেতে বসি।

তাদের অনভূতিটা এমন ছিল তারা (পরিচ্ছন্নকর্মী) আমাদেরকে সাথে পেয়ে মনে হয়েছে এই পৃথিবীকে যেন জয় করেছে। পৌর কর্তৃকক্ষ পরিচ্ছন্নকর্মীদের একই পরিবারের সদস্য মনে করে এক বিছানায় বসে খাবার খেয়েছেন এটি সকলের কাছেই দৃষ্টান্ত মনে করছেন উপজেলার সচেতন মহল।

ডিসেম্বর ১৯.২০২১ at ১৯:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোমই/রারি